বিশ্বের সেরা 11টি জনপ্রিয় অনলাইন মোবাইল গেম।Top 11 most popular online mobile games in the world.

Deal Score0
Deal Score0

জনপ্রিয় অনলাইন গেম

Table of Contents

  • Garena Free Fire 
  • ​PUBG  Battle Royale game
  • ​Arena Of Valor
  • Asphalt 8: Airborne 
  • Ludo king 
  • Guns Of Boom – online PvP Action
  • Ball Pool
  • Monster Strike –
  • ​Clash Of Clans –
  • Seven Nights 2
  • Fantasy

মোবাইল গেমের দুনিয়া এখন পিসি ও কনসোল গেমের থেকেও বড়। বহু বছর ধরেই কোটি কোটি টাকা রোজগার করছেন গেম ডেভেলপাররা। বিশেষ করে মোবাইল গেমের জনপ্রিয়তা দিনে দিনে আরও বেশি পরিমাণে বাড়ছে। 2020 সালে যখন করোনা নামক অতিমারির কবলে সারা বিশ্ব বিপর্যস্ত, 
সেই বছরই মোবাইল গেম ডেভেলপারেরা 150 বিলিয়ন ডলার রোজগার করেছেন। যদিও পিসি গেম ডেভেলপারদের রোজগার ছিল 85 বিলিয়ন ডলার। অনলাইন মাল্টিপ্লেয়ার গেমের জনপ্রিয়তা ও গেম খেলে রোজগার করার সুবিধার জন্য মোবাইল গেমের জনপ্রিয়তা এক ধাক্কায় অনেকটাই বেড়ে গিয়েছে। 
পাবজি থেকে শুরু করে ক্ল্যাশ রয়্যাল, ক্যান্ডি ক্রাশ সাগা এমনকী পোকেমন গো-র মতো গেমও ব্যাপক অর্থ রোজগার করেছে 2020 সালে। কারণটা যদিও গৃহবন্দি থাকা মানুষকে এই গেমগুলির অক্সিজেনের কাজ করা। এমনই 10টি মোবাইল গেমের তালিকা দেখে নিন, যেগুলি বিলিয়ন ডলার রোজগার করেছে।

​Garena Free Fire –

garena-free-fire-
  • ব্যাটেল রয়্যাল দুনিয়ায় Garena Free Fire-এর থেকে ভালো গেম থাকলেও, ডাউনলোডের নিরিখে 2019 সালে প্রতিযোগীদের পিছনে ফেলে দিয়েছিল এই গেম।
  •  শুধু একটাই বছরে ডাউনলোডের নিরিখে বাকিদের পিছনে ফেলেছে এই গেম। সম্প্রতি একটি রিপোর্টে জানা গিয়েছে, 2020 সালে নিয়মিত 8 কোটি মানুষ প্রতিদিন এই গেম খেলেছিল। নিয়মিত আপডেট পাঠায় ডেভেলপাররাও। এই 3.1 মার্কিন ডলারের থেকেও বেশি রোজগার করেছে।

​PUBG 

pubg-
সবাই PUBG এর কথা শুনেছে। লঞ্চের পরপরই PUBG জনপ্রিয়তার শীর্ষে পৌঁছেছে। এই গেমটির একাধিক সংস্করণ রয়েছে। এর মধ্যে সবচেয়ে জনপ্রিয় হল PUBG মোবাইল। যাইহোক, সম্প্রতি ভারত সহ আরও কয়েকটি দেশে গেমটি নিষিদ্ধ করার কারণে গেমটির জনপ্রিয়তা হ্রাস পেয়েছে। গেমটি প্রায় 4.3 বিলিয়ন ডলার আয় করেছে। এই ব্যাটেল রয়্যাল গেমটি দীর্ঘদিন ধরে ভারতে ফিরে আসার জন্য অপেক্ষা করছে।

​Arena Of Valor –

arena-of-valor-
চিনা কোম্পানির টেনসেন্টের (যারা এর আগে ভারতে পাবজির ডিস্ট্রিবিউশনের দায়িত্বভার সামলেছিল) তৈরি এই গেম অনর অফ কিংসের একটি অন্য ভার্সন। এই দুই গেমে খুব বেশি পার্থক্য নেই। বিশ্ব বাজারের কথা মাথায় রেখেই এই গেম লঞ্চ করেছিল চিনা সংস্থাটি। প্রায় 9.5 বিলিয়ন মার্কিন ডলার রোজগার করেছে এই গেম। গেমটি সারা বিশ্বেই ব্যাপক জনপ্রিয়

Asphalt 8: Airborne 

বেস্ট কার রেসিং গেম এন্ড্রয়েড

আপনি যদি কার রেসিং গেম ভালো পান, তাহলে asphalt ৮ airborne আপনার অনেক ভালো লাগবে। প্রথমে হলো এন্ড্রয়েড মোবাইলের রেসিং গেম বলতে এই গেম অনেক জনপ্রিয় এবং প্রায় অনেক দেশেই এই রেসিং গেমটি বিখ্যাত।
তারপর, আস্ফাল্ট ৮ গেমের গ্রাফিক অনেক ভালো এবং আপনার মনে হবে যে আপনি কোনো প্লে স্টেশন ৩ বা কম্পিউটারে রেসিং গেম খেলছেন।
তার বাইরে, এখন আপনার একা একা রেস করতে হবেনা কেননা আপনি এই গেম নিজের অনলাইন বন্ধুদের সাথে মাল্টিপ্লেয়ার হিসেবে খেলতে পারবেন। মানে, আপনি এবং আপনার মতোই অনেকজন একসাথে ইন্টারনেটের মাধ্যমে রেসিং করতে পারবেন একসাথে।

Ludo king 

এখন আপনারা যদি লুডো গেম খেলে ভালো পান, তাহলে কেননা এই লুডো গেম নিজের বন্ধুদের সাথে বা দেশ বিদেশের অন্য অন্য লোকেদের সাথে অনলাইন খেলা যাক। হে, এই অনলাইন লুডো মোবাইল গেমটি আপনাকে সেই সুবিধা দিয়েদেয়।
Ludo king গেমটি মোবাইলে ডাউনলোড করুন এবং solo (একা) বা multiplayer online হিসেবে লুডো খেলতে থাকুন।
স্বাভাবিক লুডো গেমের মতোই এখানেও আপনি চারজন লোকের সাথে খেলতে পারবেন। এখন বাকি তিনজন আপনার চেনা জানা বন্ধু হতে পারে বা আপনার অচেনা অন্য দেশের অন্য লোক ও হতে পারে। কিন্তু, আপনার এই এন্ড্রয়েড গেম মোবাইলে অনলাইন খেলে অনেক ভালো লাগবে।

Guns Of Boom – online PvP Action


খন আপনি এই android গেমে আপনার মতো লোকেদের সাথে ৪ জনের একটি টীম বানিয়ে বাকি লোকেদের খুঁজে মেরেফেলতে হবে। এই multiplayer গেম কিছুটা PUBG mobile এর মতোই। কিন্তু হে, কিছু ক্ষেত্রে এ একটু বেশি অ্যাকশন থাকা গেম আপনি বলতে পারেন।
কেবল নিজের টিমের সাথে থাকুন আর অন্যদের এবং তাদের টিমকে খুঁজে মারুন। আপনাকে এখানে অনেক রকমের বন্দুক বা হাতিয়ার দেয়া হবে যার দ্বারা আপনি অন্য প্লেয়ার দেড় মারতে পারবেন। এখানেও আপনি দেশ বিদেশের অন্য অন্য লোকেদের সাথে এক টীম বানিয়ে গেম খেলতে পারবেন।
Guns of boom আমার মতে দ্বিতীয় সেরা অনলাইন মোবাইল গেম যা খেলে আমি অনেক পছন্দ করি।

Ball Pool


এখন আপনি যদি পুল (pool) গেম খেলে অনেক ভালো পান তাহলে কেননা আপনি নিজের এন্ড্রয়েড মোবাইলে এই গেম নিজের ফেইসবুক ফ্রেন্ড বা অন্য লোকেদের সাথে খেলা শুরু করে দিন।
একটি পুল গেম হলো, একটি টেবিল থাকবে যেখানে ছয়টি পকেট থাকে এবং যেখানে আপনাকে টেবিলে থাকা ছোট ছোট বল গুলি ফেলতে হবে একটি লাঠির (cue) সাহায্যে। কিছুটা কেরাম বোর্ডের মতোই কিন্তু এর থেকে অনেকটাই আলাদা।
8 ball pool এমন একটি online multiplayer গেম যেখানে আপনি দেশ বিদেশের লোকেদের ম্যাচ খেলার জন্য চ্যালেঞ্জ করতে পারবেন এবং তাদের সাথে অনলাইন পুল গেম খেলতে পারবেন।
হে, আপনি আপনার ফেইসবুক বন্ধুদের চ্যালেঞ্জ করতে পারবেন এবং তাদের সাথে pool game খেলতে পারবেন নিজের এন্ড্রয়েড মোবাইলের সাহায্যে।

Monster Strike –

monster-strike-

পোকেমনের থেকে অনুপ্রাণিত হয়ে এই রোল-প্লেয়িং স্ট্র্যাটেজি গেম Monster Strike ডেভেলপ হয়েছে। যদিও জনপ্রিয়তার অভাবে 2017 সালে এই গেম বন্ধ হয়ে যায়। কিন্তু বন্ধ হয়ে গেলে কী হবে! যে কটা দিন এই Monster Strike গেম ছিল, ততদিন ব্যাপক রোজগার করেছিল গেম প্রস্তুতকারক সংস্থা। প্রায় 9.2 বিলিয়ন মার্কিন ডলার রোজগার করেছে এই গেম।

​Clash Of Clans –

clash-of-clans-
অন্যতম জনপ্রিয় গেম। এক সময় সবাই মোবাইলে ক্ল্যাশ অফ ক্ল্যানস খেলতেন। 2015 সালে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে গিয়েছিল Clash Of Clans। এখনও প্লে স্টোর অথবা অ্যাপ স্টোরে ডাউনলোডেড গেমসের তালিকায় উপরের দিকেই রয়েছে এই গেম। Clash Of Clan গেমে একজন খেলোয়াড় 1 বিলিয়ন ডলারের বেশি খরচ করেছিলেন। প্রায় 7 বিলিয়ন মার্কিন ডলার রোজগার করেছে এই গেম।

Seven Nights 2

Si আমরা এইমাত্র মন্তব্য করেছি এমন দুটি গেমের সারাংশ একত্রিত করি, সাত নাইট 2 অবিকল যে হয়ে ওঠে: ফ্যান্টাসিয়ানের সারমর্ম এবং স্বরের সাথে জেনশিন প্রভাবের যুদ্ধ এবং স্বাধীনতার সংমিশ্রণ।
সাত নাইট 2
একটি উন্মুক্ত পৃথিবী, যা করার মতো জিনিসে পূর্ণ; গেমের সবচেয়ে শক্তিশালীকে পরাজিত করতে 4 থেকে 8 জন খেলোয়াড়ের মধ্যে আক্রমণ; একটি হ্যাক এবং স্ল্যাশ ঐতিহ্যগত ভূমিকার সাথে মিশ্রিত যেখানে আমাদের অবশ্যই চ্যালেঞ্জের একটি সিরিজ অতিক্রম করতে হবে তবে সর্বোপরি, চালিয়ে যেতে হবে একটি জটিল গল্প এবং বিশেষভাবে গেম মেকানিক্স এবং পদ্ধতির সাথে খাপ খাইয়ে নেওয়ার জন্য তৈরি করা হয়েছে।

ফ্যান্টাসিয়ান

ফ্যান্টাসিয়ান
যখন আমরা বিশ্বাস করতাম যে উদ্ভাবনী ধারণা এবং পূর্ব-প্রতিষ্ঠিতকে ভাঙতে সক্ষম, প্রতিভা বেরিয়ে আসবে না। হিরোনোবু সাকাগুচি কোথাও দেখা যাচ্ছে না এবং, তার পটভূমি সহ, যার মধ্যে রয়েছে ক্লাসিক এবং পৌরাণিক চূড়ান্ত কল্পনার সৃষ্টি, আমাদের নিয়ে আসে ফ্যান্টাসিয়ান, উক্ত ভোটাধিকারের আধ্যাত্মিক উত্তরসূরি; একটি টার্ন-ভিত্তিক আরপিজি এবং সেই সারাংশের সাথে যা আমরা অনেক মিস করেছি।

আরো পড়ুন 

  1. কম্পিউটার ভাইরাস কি? কম্পিউটারে ভাইরাস থেকে রক্ষা পাওয়ার উপায় কি ? 
  2. ২০ থেকে ৩০ হাজার টাকা দামের মধ্যে ভালো ফোন |
  3. Google কীভাবে কাজ করে ? 
  4. 10000-এর নীচে সেরা ফোন ।
  5. টপ 3 সেরা গেম পিসি এর জন্য ।
  6. বিটকয়েন অর্থ কি? বিটকয়েন বলতে কি বুঝায় ? 
  7. কয়েকটি গেম অ্যান্ড্রয়েড গেম যা মিলিয়ন প্লাস ডাউনলোড 
  8. মোবাইল ফোন ব্যবহারের সুবিধা ও অসুবিধা গুলো কি 
  9. পৃথিবীর সবচেয়ে দামি ফোন 

cobangla
We will be happy to hear your thoughts

Leave a reply

Tech Topic Cobangla
Logo
Register New Account