কম্পিউটার জন্য ফ্রি লোগো ডিজাইন সফটওয়্যার

Deal Score0
Deal Score0

 

কম্পিউটার জন্য ফ্রি লোগো ডিজাইন সফটওয়্যার 


আপনার যদি মোবাইল ব্যবহার করে লগো ডিজাইন করতে ইচ্ছে না হয়, তবে চিন্তার কিছু নেই। আপনি আপনার কম্পিউটার বা পিসি ব্যবহার করে লোগো ডিজাইন করতে পারবেন।

কম্পিউটার বা পিসির জন্যও অনেক ফ্রি লোগো ডিজাইন সফটওয়্যার আছে। যেগুলো আপনি খুব সহজে ব্যবহার করতে পারবেন। কিন্তু এতসব সফটওয়ারগুলো থেকে সেরা সফটওয়্যারগুলো খুঁজে পাওয়া কষ্টকর।তাই আপনাদের সুবিধার্থে আমি সেরা পাঁচটি সফটওয়্যার সিলেক্ট করেছি এগুলো হলো-

AAA logo Design


একটি জনপ্রিয় এবং ফ্রি লগো ডিজাইন সফটওয়্যার হচ্ছে AAA logo software. এটি ব্যবহার করে যেকোনো ধরনের লগো বানানো সম্ভব।

এ সফটওয়্যার এর মাধ্যমে লগো তৈরি করার সময় বিভিন্ন আকর্ষণীয় Colours,Gradients,Shadows, Reflection ইত্যাদি ব্যবহার করা যায়।

আপনারা যদি এ অ্যাপটি ব্যবহার করে লগো ডিজাইন করতে চান তবে এই সফটওয়্যারটি ডাউনলোড করুন এবং নিজের পিসি বা কম্পিউটারে ইনস্টল করুন এবং লোগো ডিজাইন করা শুরু করে দিন।

তাছাড়া সফটওয়্যারটি কিভাবে ব্যবহার করে লগো তৈরি করবেন তার সম্পূর্ণ প্রক্রিয়া আপনারা ইউটিউবে পেয়ে যাবেন। এ সফটওয়্যারে আপনারা ১০,০০০ + লগো আইকন এবং ৫০০+ লগো টেমপ্লেট পাবেন।

Vector logo Design

Vectr একটি ফ্রি গ্রাফিক ডিজাইনিং সফটওয়্যার।আপনারা এ সফটওয়্যারটি ডাউনলোড করা ছাড়ায় অনলাইনে ব্যবহার করতে পারবেন।

তবে এটি (Vectr Software) যদি আপনি আপনার নিজের পিসি বা কম্পিউটারে ডাউনলোড করে ব্যবহার করতে চান তাহলে তা সম্ভব। এখন Vectr সফটওয়্যারগুলো শুধু Windows, Linux, এবং Chromebook এ ব্যবহার করা যায়।

এটি সেরা ফ্রি গ্রাফিক্স ডিজাইন সফটওয়্যার। এর মাধ্যমে খুব সহজেই গ্রাফিক্স ডিজাইন করা এবং লগো বানানো সম্ভব। দক্ষতা ছাড়ায় আপনি এটি ব্যবহার করতে পারবেন।

Inkscape logo Design app


আপনি যদি নতুন হয়ে থাকেন তবে আপনার জন্য সেরা গ্রাফিক ডিজাইন সফটওয়্যার হলো Inkscape. নতুনদের জন্য এটি একটি অসাধারণ সফটওয়্যার।

একজন Beginner খুব সহজেই এটি ব্যবহার করে ফটো এডিট, গ্রাফিক্স ডিজাইন, লগো ডিজাইন ইত্যাদি করতে পারবে।

অনেক Paid Premium Graphic Designing Software রের বিকল্প হিসেবে আপনি এ সফটওয়্যারটি ব্যবহার করতে পারেন। লগো বানানোর জন্য বিভিন্ন ফিচার আপনারা এখনে পেয়ে যাবেন। এর কিছু নিম্নে দেওয়া হলো –

  • Stroke style
  • Cut & duplicate
  • Colour options
  • Layer options
  • Filter options
  • Text options

টেমপ্লেট ছাড়া সম্পূর্ণ নিজের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে লগো ডিজাইন করার জন্য এটি সেরা। এর মাধ্যমে সহজেই আপনারা আকর্ষণীয় লগো বানানোর কাজ শিখে নিতে পারবেন।

Hatchful shopify logo Design app


Hatchful.shopify.com একটি ফ্রি লগো ডিজাইনিং সফটওয়্যার। এটি ব্যবহার করে আমরা আকর্ষণীয় এবং প্রফেশনাল লগো তৈরি করতে পারি। এ অ্যাপে আমাদের সুবিধার জন্য ১০০+ টেমপ্লেট আগে থেকে তৈরি করে দেওয়া আছে।

আপনি আপনার ইচ্ছে অনুযায়ী এসব টেমপ্লেট থেকে যেকোনটা সিলেক্ট করে নিজের মনের মতো করে ডিজাইন করতে পারবেন। এটি একটি অনলাইন সফটওয়্যার। এর পুরো কাজ অনলাইনে করতে হয়। এর কিছু ফিচার হলো –

  • Fully loaded branding packages
  • Simple & easy design studio
  • Hundreds of templates
  • Free tool
  •  Use hatching logo maker tool


Thehoth logo Design app

Logomaker.thehoth.com একটি জনপ্রিয় অনলাইন লোগো ডিজাইনিং সফটওয়্যার। এটি সম্পূর্ণ ফ্রিতে ব্যবহার করা যায়।

এ অ্যাপ দিয়ে লোগো ডিজইন করার সময় Stylish text, Symbols, Shapes ইত্যাদি যোগ করতে পারবেন। খুব সহজেই লগো বানিয়ে ডাউনলোড করা যায়। এটি অনলাইন সফটওয়্যার হওয়ার কারণে এর সব কাজ অনলাইনে করতে হয়।

আরো পড়ুন:

  1. আই ফোন সারা পৃথিবীতে বিখ্যাত কোনো 
  2. প্রসেসর কি 
  3. বাংলাদেশে dslr ক্যামেরার দাম 
  4. সফ্টওয়্যার ইঞ্জিনিয়ারিং কি ?
  5. বিশ্বের সেরা 11টি জনপ্রিয় অনলাইন মোবাইল গেম
  6. নতুন গেমিং ল্যাপটপ 2022
  7. নতুন গেমিং পিসি 2022 |
  8. ২০ থেকে ৩০ হাজার টাকা দামের মধ্যে ভালো ফোন 
  9. কম্পিউটার ভাইরাস কি ? কম্পিউটারে ভাইরাস থেকে রক্ষা পাওয়ার উপায় কি ?
  10. 10000-এর নীচে সেরা ফোন 

cobangla
We will be happy to hear your thoughts

Leave a reply

Tech Topic Cobangla
Logo
Register New Account