গুগল এডসেন্স একাউন্ট খোলার নিয়ম | গুগোল এডসেন্স একাউন্ট তৈরি করব

Deal Score0
Deal Score0

গুগল এডসেন্স একাউন্ট খোলার নিয়ম | গুগোল এডসেন্স একাউন্ট তৈরি করব

বন্ধুরা আপনারা সবাই প্রথম প্রথম গুগল এডসেন্স একাউন্ট খোলার জন্য অনেকেই ভুগান্তিতে পড়তে হয়। ইন্টারনেটের সাথে যারা যুক্ত আছেন Google Adsense এর নাম শুনেন নি এমন মানুষ নাই বলেই চলে, আপনারদের মধ্যে কি এমন কেউ আছেন?  উত্তর হবে অবশ্যই “না” তাই না বন্ধুরা। বন্ধুরা বর্তমানে অনেকেই অনেক ভাবে অনলাইন থাকে টাকা উপর্জন করে থাকে তার মধ্যে  মধ্যে সবচেয়ে জনপ্রিয়  মাধ্যম এবং লাভজনক হচ্ছে গুগল এডসেন্স থেকে আয়। কিন্তু গুগল এডসেন্স থেকে আয় করার জন্য একটি Google Adsense একাউন্ট খোলা থাকতে হবে। সমস্যা হলো গুগল অ্যাডসেন্স একাউন্ট খোলার সাথে সাথেই কিন্তু একটিভ হবে না আপনার Google Adsense একাউন্ট  একটিভ হইতে হলে সময় লাগবে। Google Adsense একাউন্ট একটিভ এবং সাইটে বিজ্ঞাপন দেখাতে এডসেন্স একাউন্ট একটিভ হওয়ার পাশাপাশি গুগল এডসেন্স একাউন্টে সাইট এপ্রুভাল পেতে হয়।

QR কোড কি । কিউ আর কোড এর বিস্তারিত আলোচনা

ইউটিউবে কোনও ব্লগ পোস্ট বা ভিডিও দেখার সময় আপনার অবশ্যই বিভিন্ন ধরণের বিজ্ঞাপনের সম্মুখীন হয়ে থাকেন। আর এই বিজ্ঞাপনে মূল গুগল অ্যাডসর্টের মাধ্যমে প্রদর্শন করানো হচ্ছে আর এই এই গুগল অ্যাড্রেসারগুলির মাধ্যমে প্রবেশ করানো হয়েছে বস

তবে গুগল অ্যাডসেন্স থেকে আয় করার জন্য আপনাকে অবশ্যই গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট খোলার নিয়মগুলি জানতে হবে। অনেকগুলি ব্লগে অনেক অনন্য এবং ভাল মানের আর্টিকেল থাকা সত্ত্বেও তারা গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট খোলার সঠিক নিয়মগুলি জানতে ব্যর্থ হয়েছিল।

আমি তাদের লেখা বিবেচনা করে এই আর্টিকেল লিখেছি। তবে গুগল অ্যাডসেন্স খোলার আগে আপনাকে গুগল অ্যাডসেন্স অনুমোদনের জন্য কিছু প্রস্তুতি নিতে হবে।

অনুমোদনের কথা শুনে কি ভয় পেয়ে গেলেন? কোন চিন্তা করো না. গুগল অ্যাডসেন্স অনুমোদনের জন্য আমাদের সাইটে ইতিমধ্যে সঠিক নির্দেশিকা দেওয়া হয়েছে। আপনি চাইলে এটি পড়তে পারেন।

সুতরাং দেরি না করে গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট খোলার নিয়মগুলি শিখি।

গুগল অ্যাডসেন্স কি (বাংলায় গুগল অ্যাডসেন্স কি?)


গুগল অ্যাডসেন্সের নাম প্রায় সকলেই জানেন। তবে গুগল অ্যাডসেন্স কি? তাঁর সম্পর্কে অনেকেই জানেন না। গুগল অ্যাডসেন্স মূলত একটি বিজ্ঞাপন নেটওয়ার্ক যার মাধ্যমে ব্লগ বা ওয়েবসাইটের মালিকরা তাদের ব্লগে বিজ্ঞাপন প্রদর্শন করে অর্থ উপার্জন করে। এটি গুগলের একটি পরিষেবা যার মাধ্যমে বিজ্ঞাপনদাতারা অর্থের বিনিময়ে ইন্টারনেটে বিজ্ঞাপন প্রদর্শন করতে পারে এবং প্রকাশকরা তাদের নিজস্ব সাইটে গুগল বিজ্ঞাপন দেখিয়ে আয় করতে পারেন।

বিজ্ঞাপনদাতারা হলেন যারা ইন্টারনেটে তাদের বিজ্ঞাপনগুলি দেখানোর জন্য গুগলকে অর্থ প্রদান করে থাকে । অন্যদিকে প্রকাশকরা তাদের নিজস্ব ব্লগ বা ইউটিউব ভিডিওর মাধ্যমে গুগল বিজ্ঞাপন দেখিয়ে অর্থ উপার্জন করে। বন্ধুরা এখন বুঝতে পারলে তো গুগল এডসেন্স কি ?

অ্যাডসেন্স অ্যাকাউন্টের প্রকারগুলি | এডসেন্স একাউন্ট মূলত দুই প্রকার।



  •  হোস্টেড অ্যাকাউন্ট
  • ইউটিউব থেকে অ্যাডসেন্স অ্যাকাউন্টটি একটি হোস্ট করা অ্যাকাউন্ট হিসাবে তালিকাভুক্ত করা হয়েছে। এটি মূলত ইউটিউবের সাথে সম্পর্কিত। যার জন্য ইউটিউব এটি থেকে আসা কিছু লভ্যাংশ পায়।
  • নন হোস্টেল একাউন্ট
  • ওয়েবসাইট বা ব্লগ থেকে অ্যাডসেন্স অ্যাকাউন্টগুলি অ-হোস্টেড অ্যাকাউন্ট হিসাবে তালিকাভুক্ত করা হয়েছে। এটি ব্যক্তিগতভাবে মূলত নিয়ন্ত্রণ করা হয়।

গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট খোলার শর্তাদি

গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট খুলতে আপনার কিছু জিনিস জানতে হবে।  কিছু নিয়ম রয়েছে যা আপনাকে অবশ্যই অনুসরণ করতে হবে, অন্যথায় আপনার অ্যাকাউন্ট অনুমোদিত হবে না।

  • আপনার বয়স কমপক্ষে ১৮ বছর হতে হবে। যদি আপনার ১৮ বছরের কম বয়সী হয় তবে আপনি কোনও অ্যাকাউন্ট খুলতে পারবেন না।
  • আপনার অবশ্যই একটি ব্লগ বা একটি ওয়েবসাইট বা একটি ইউটিউব চ্যানেল থাকা উচিত।
  • ব্লগে অবশ্যই ভাল মানের পর্যাপ্ত এবং অনন্য সামগ্রী থাকতে হবে।
  • একটি জিমেইল অ্যাকাউন্ট থাকতে হবে। আপনার ওয়েবসাইট / ব্লগের নামের সাথে জিমেইলের নামের সাথে মিলিয়ে নেওয়া ভাল।
  • ঠিকানাটি যাচাই করার জন্য একটি মোবাইল নম্বর প্রয়োজন হতে পারে।

একটি গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট খোলার পদক্ষেপ

একটি গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট খোলা একটি কঠিন কাজ নয়। যে কেউ এই অ্যাকাউন্টটি খুব সহজেই খুলতে পারবেন। এই নিবন্ধে আমরা আপনাকে ধাপে ধাপে দেখাব যে কীভাবে কেবলমাত্র ব্লগ বা ওয়েবসাইটগুলির জন্য অ্যাকাউন্ট খুলতে হয়।

তাহলে চলুন জেনে নেয়া যাক কীভাবে গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট তৈরি করবেন

ধাপ ১। একটি গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট খুলতে, আপনাকে প্রথমে অফিসিয়াল অ্যাডসেন্স ওয়েবসাইট অ্যাক্সেস করতে হবে। এর জন্য আপনি গুগলের সার্চ বোতামে অ্যাডসেন্স লিখে সার্চ করে অ্যাডসেন্স ওয়েবসাইট প্রবেশ করতে পারেন। ওয়েবসাইটে প্রবেশের সাথে সাথেই আপনি উপরের চিত্রটিতে নীল লেখা “শুরু করুন” দেখতে পাবেন।

সেরা শিক্ষামূলক গেম | বাচ্চাদের জন্য সেরা ৭ টি গেম 

ধাপ ২। নীচের চিত্রের অপশনগুলি দেখতে নীল ‘স্টার্ট’ বোতামে ক্লিক করুন। অ্যাডসেন্স অনুমোদনের জন্য ইমেল একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ সমস্যা। এক্ষেত্রে আপনাকে একটু স্মার্ট হতে হবে। আপনার অ্যাকাউন্ট অনুমোদনের জন্য, আপনার ব্লগের নামের সাথে আপনার ইমেলের নামটি মিলিয়ে দেখার চেষ্টা করুন।

আপনার ওয়েবসাইট / ব্লগের নাম “চলমান সময়” মনে রাখবেন। তারপরে আপনি নিজের ইমেলটি চালানোর runningtime@gmail.com বা কাছের যে কোনও নাম খুলতে পারেন।

  • তারপরে এই বিকল্পটিতে আপনার ইমেল ঠিকানাটি রাখুন।
  • নীচে দুটি বিকল্প রয়েছে, আপনার পছন্দের যে কোনও একটি নির্বাচন করুন।
  • তারপরে Save and Continue অপশন / বাটনে ক্লিক করুন।

ধাপ ৩। সংরক্ষণ করুন এবং চালিয়ে যান বোতামটি ক্লিক করার পরে, একটি নতুন পৃষ্ঠা উপস্থিত হবে। এই বিকল্পটিতে আপনার জিমেইল রাখুন এবং পরবর্তী ক্লিক করুন (পূর্বে ব্যবহৃত মেল ঠিকানা)। পরবর্তী ক্লিক করার পরে, অন্য একটি পৃষ্ঠা লোড হবে। এই বিকল্পটিতে আপনার জিমেইল পাসওয়ার্ড লিখুন এবং পরবর্তী ক্লিক করুন।

ধাপ ৪। এই বিভাগে, “আপনার দেশ বা অঞ্চল নির্বাচন করুন” বিকল্পে আপনি যে দেশের নাম থেকে গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট খুলছেন তার নামটি নির্বাচন করবেন।

বিশেষ দ্রষ্টব্য: নতুন অ্যাকাউন্ট খোলার ক্ষেত্রে সবচেয়ে বড় ভুলটি এখানে। অনেক লোক তাদের নিজস্ব দেশ নির্বাচন করে না তবে আমেরিকা বা ইউরোপের একটি দেশ নির্বাচন করে। এটি মারাত্মক ভুল।

অ্যাডসেন্স থেকে অর্থ প্রদানের জন্য আপনাকে ঠিকানাটি যাচাই করতে হবে। ১০ ডলার অ্যাকাউন্টে একবার জমা হয়ে গেলে, পিন ভ্যারিফিকেশন টি আপনার  ঠিকানায় আপনার অবস্থানে প্রেরণ করা হবে। এখন আপনি যদি বাংলাদেশ থেকে আমেরিকাতে কোনও অ্যাকাউন্ট নির্বাচন করেন তবে তা আপনার কাছে পৌঁছাবে সময় লাগবে এন্ড আগে এটা আসতো না। আপনি যদি যাচাই করতে না পারেন তবে আপনি টাকাও পাবেন না।


আপনি জিজ্ঞাসা করতে পারেন, আমি অ্যাডসেন্স অ্যাকাউন্টের COUNTRY পরিবর্তন করব, সমস্যা কী! সমস্যা আছে। কারণ অ্যাডসেন্স অ্যাকাউন্টের দেশটি পরিবর্তন করা যায় না, হ্যাঁ দেশের মধ্যে অবস্থান অর্থাত্ ঠিকানা পরিবর্তন করা যেতে পারে।


সুতরাং কোনও অ্যাডসেন্স অ্যাকাউন্ট খোলার সময়, আপনি যে দেশটিতে খুব যত্ন সহকারে অবস্থান করছেন সে দেশটি নির্বাচন করুন। পরবর্তী বিকল্পটি টিক দিয়ে অ্যাকাউন্ট তৈরি করুন বিকল্পটি পরীক্ষা করুন।

ধাপ ৫। এই অংশে আপনাকে কিছু করতে হবে না। কিছু ছবি পৃষ্ঠাতে উপস্থিত হবে, আপনি সাদা লেখায় “Get Started” ক্লিক করে পরবর্তী ধাপে পৌঁছে যাবেন।

ধাপ ৬। এটি একটি খুব গুরুত্বপূর্ণ পদক্ষেপ। আপনার এই পদক্ষেপটি খুব সাবধানতার সাথে শেষ করা দরকার। অ্যাডসেন্স আপনার এখানে প্রবেশ করা ঠিকানায় সমস্ত অক্ষর এবং চেক প্রেরণ করবে। সুতরাং আপনাকে অবশ্যই সঠিক এবং সঠিক ঠিকানা দিতে হবে। নাম বিকল্পে আপনার নাম (ব্যাঙ্ক অ্যাকাউন্টের নাম), ঠিকানা লাইনে আপনার ঠিকানা, সিটি বিকল্পে আপনার জেলার নাম এবং ডাক কোডে আপনার পোস্ট অফিস কোড নম্বর লিখুন, তারপরে নম্বর বিকল্পটিতে আপনার যে কোনও একটি নম্বর প্রবেশ করান। নীচের সমস্ত ক্ষেত্র পূরণ করুন। Submit বাটনে ক্লিক করুন।

বাংলা কম্পিউটার টিপস | কম্পিউটার দ্রুত গতির করার কিছু টিপস

ধাপ  ৭। নম্বর যাচাইয়ের জন্য আরও কিছু বিকল্প অন্য পৃষ্ঠায় আসবে।

ফোন নম্বর বিকল্পে আপনার নম্বরটি প্রবেশ করান। তারপরে আপনার পছন্দ মতো দুটি বিকল্পের মধ্যে যে কোনও একটি নির্বাচন করুন, যাচাইকরণ কোডটি ক্লিক করুন এবং আপনার নম্বরটিতে প্রেরণযোগ্য যাচাইকরণ কোডটি রাখুন।

ধাপ ৮। এ পর্যায়ে  উপরের চিত্রের “Your Adsense code” আছে এটি থেকে code  html কোড  টি কপি করে আপনার ব্লগের হেডিং টেগ এর মধ্যে দিয়ে দিবেন ঠিক এমন  <head> ট্যাগের নিচে কিংবা </head> ট্যাগের উপরে বসিয়ে ব্লগের থিম Save  করে নিতে হবে।

আপনার ব্লগে উপরের কোডটি যুক্ত করার পর Copy অপশনটিতে টিক চিহ্ন দিয়ে Done  এ ক্লিক করবেন। তার পরে করেকদিন পরে আপনার ব্লগ সাইট টি রিভিউ এ নিয়ে দেখবে এন্ড যদি গুগল আর কাজে মনে হয় আপনার ব্লগ সাইট ঠিক আসে তাইলে আপনার ওয়েবসাইট এ ads শো করবে  

শেষ কথা

অনলাইনে অর্থ উপার্জনের সর্বাধিক জনপ্রিয় উপায় হ’ল গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট। গুগল অ্যাডসেন্স ব্লগ মালিক এবং ইউটিউবারদের জন্য আয়ের সবচেয়ে নির্ভরযোগ্য উৎস।

আপনি যদি কোনও ওয়েবসাইট থেকে অর্থোপার্জন করতে চান তবে আপনাকে গুগল অ্যাডসেন্সকে খুব গুরুত্বের সাথে দেখতে হবে। তবে গুগল অ্যাডসেন্স থেকে অর্থ উপার্জনের জন্য আপনাকে অবশ্যই গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট খোলার নিয়মগুলি জানতে হবে। যা আমরা এই নিবন্ধে বিস্তারিত আলোচনা করেছি।

আমরা আশা করি আপনি এই নিবন্ধটি অনুসরণ করে খুব সহজেই একটি গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট খুলতে পারবেন। এছাড়াও, যদি আপনি কোনও অ্যাকাউন্ট খোলার ক্ষেত্রে কোনও সমস্যার মুখোমুখি হন তবে আমাদের মন্তব্য বাক্সে জানান know আমরা আপনার সমস্যা সমাধানের জন্য আমাদের যথাসাধ্য চেষ্টা করব।

এছাড়াও, আপনি যদি বারবার ব্লগে আবেদন করে গুগল অ্যাডসেন্স প্রত্যাখ্যান করেন তবে সঠিক গাইডলাইনটির জন্য আপনি আমাদের সাথে যোগাযোগ করতে পারেন।

cobangla
We will be happy to hear your thoughts

Leave a reply

Tech Topic Cobangla
Logo
Register New Account