ফেসবুক ভিডিও থেকে আয় করার উপায় | Ways to make money from Facebook videos

Deal Score0
Deal Score0

ফেসবুক ভিডিও থেকে আয় করার উপায়

আপনি কি আপনার ফেসবুক ভিডিও থেকে অর্থ উপার্জন করতে চান? আমি আপনার জন্য বেষ্ট উপায় নিয়ে আসছি!

এখানে কিছু উপায় রয়েছে যা আপনাকে Facebook ব্যবহার করে কিছু অতিরিক্ত নগদ উপার্জন করতে সাহায্য করবে। আপনি সবেমাত্র শুরু করছেন কিনা বা আপনার কাছে ইতিমধ্যেই একটি ফোলয়ার আছে কিনা তা কোন ব্যাপার না – এই টিপসগুলি সবাইকে এগিয়ে নিতে সাহায্য করতে পারে৷

Facebook বিজ্ঞাপন পরিচালকের সাথে একটি বিজ্ঞাপন অ্যাকাউন্ট সেট আপ করা নিশ্চিত করুন এবং আপনার পৃষ্ঠায় প্রকাশ করার আগে আপনার ভিডিওর জন্য বিজ্ঞাপনগুলি চালানো শুরু করুন৷ এভাবেই এত অল্প সময়ের মধ্যে ডলার শেভ ক্লাবের মতো কোম্পানি এত দ্রুত তাদের কোম্পানি বাড়াতে পেরেছিল! আপনার প্রতিদিন কমপক্ষে ৪০০০ টাকা বাজেটের প্রয়োজন হবে, তবে এটি এমন লোকেদের দেখতে দেবে যারা এখনও আপনার পৃষ্ঠা অনুসরণ করেন না

 -আপনি ইনস্টাগ্রাম বা ইউটিউবে স্পনসর করা পোস্ট তৈরি করতে পারেন

– আপনি প্রতি ভিউ অর্থ প্রদান করা যেতে পারে

-আপনি অন্যান্য প্রভাবশালীদের সাথে স্পনসরশিপ বিক্রি করতে পারেন

ফেসবুক ইন-স্ট্রিম এড কি?

Facebook ইন-স্ট্রীম বিজ্ঞাপন হল এক ধরনের বিজ্ঞাপন যা নিউজ ফিডে একটি অবৈতনিক গল্প হিসাবে প্রদর্শিত হয়। বিজ্ঞাপনটিতে বিজ্ঞাপনদাতার ওয়েবসাইটের একটি লিঙ্ক রয়েছে এবং এটি পাঠ্য বা মাল্টিমিডিয়া হতে পারে। ফেসবুক ব্যবহারকারীরা যারা বিজ্ঞাপনটি দেখেন তারা এটির সাথে যোগাযোগ করতে পারেন, যেমন লিঙ্কে ক্লিক করে বা পোস্টে লাইক দিয়ে। ইন-স্ট্রীম বিজ্ঞাপনগুলি শুধুমাত্র 300 টির বেশি অনুসরণকারীর পৃষ্ঠাগুলির জন্য উপলব্ধ৷ তাদের অবশ্যই Facebook-এর বিজ্ঞাপন নির্দেশিকা মেনে চলতে হবে, যা জুয়া, অ্যালকোহল বা মাদকের ব্যবহার প্রচার করে এমন বিজ্ঞাপন সহ নির্দিষ্ট ধরণের সামগ্রী নিষিদ্ধ করে৷

আপনি যদি ব্যবসা করেন এবং Facebook-এ সক্রিয় থাকেন, আপনি সম্ভবত ইন-স্ট্রীম বিজ্ঞাপনের কথা শুনেছেন। কিন্তু তারা কি? এবং আরো গুরুত্বপূর্ণ, আপনি তাদের ব্যবহার করা উচিত? এই পোস্টে, আমরা Facebook ইন-স্ট্রীম বিজ্ঞাপনগুলি কী, সেগুলি কীভাবে কাজ করে, এবং সফল প্রচারাভিযান তৈরির জন্য কিছু টিপস সহ আপনার যা কিছু জানা দরকার সেগুলি আমরা ভেঙে দেব৷ তাই আরো জানতে পড়া চালিয়ে যান!


ইন-স্ট্রিম এড এর ধরন

দুটি ধরনের Facebook ইন-স্ট্রীম বিজ্ঞাপন রয়েছে: ভিডিও এবং ফটো৷ ভিডিও বিজ্ঞাপনগুলি হয় প্রি-রোল বা পোস্ট-রোল হতে পারে, যখন কোনও ব্যবহারকারী তাদের নিউজফিডের মাধ্যমে স্ক্রোল করলে ফটোগুলি শুধুমাত্র প্রথম বিজ্ঞাপন হিসাবে প্রদর্শিত হয়৷ ভিডিও ইন-স্ট্রীম বিজ্ঞাপনগুলি সম্পর্কে ভাল জিনিস হল যে ফটো ইন-স্ট্রীম বিজ্ঞাপনগুলির তুলনায় সেগুলিতে ক্লিক করার সম্ভাবনা বেশি; তাদের সাথে, আপনার বিজ্ঞাপনে ক্লিক করা প্রতিটি ব্যক্তির জন্য আপনি কম অর্থ প্রদান করবেন। অন্যদিকে, এর মানে হল যে এটি একটি ফটো বিজ্ঞাপনের চেয়ে প্রতি ক্লিকে বেশি খরচ করবে।

Facebook ইন-স্ট্রীম বিজ্ঞাপন হল একটি বিজ্ঞাপনের বিকল্প যা আপনার ব্যবসার জন্য খুবই শক্তিশালী হতে পারে। বিভিন্ন ধরনের Facebook ইন-স্ট্রীম বিজ্ঞাপন রয়েছে, যার প্রত্যেকটির নিজস্ব সুবিধা এবং অসুবিধা রয়েছে।

প্রি-রোল এড

এটা কোন গোপন বিষয় নয় যে ফেসবুক একটি শক্তিশালী মার্কেটিং টুল। যা কম সুপরিচিত হতে পারে, তবে, Facebook প্রি-রোল বিজ্ঞাপনগুলির সম্ভাব্যতা। এই সংক্ষিপ্ত ভিডিও বিজ্ঞাপনগুলি সাইটের অন্যান্য ভিডিওর আগে প্লে হয় এবং তারা আপনার বার্তা সহ একটি বড় শ্রোতাদের কাছে পৌঁছানোর একটি অনন্য সুযোগ দেয়৷ প্রি-রোল বিজ্ঞাপনগুলি কীভাবে কাজ করে এবং সেগুলি আপনার ব্যবসার জন্য সঠিক হতে পারে সে সম্পর্কে আরও জানুন৷

আপনি আপনার Facebook ফিডের মাধ্যমে স্ক্রোল করার সময়, আপনি যে বিষয়বস্তুটি দেখতে চান তার আগে আপনি ভিডিও বিজ্ঞাপনগুলি দেখতে পাবেন। যদিও এই প্রি-রোল বিজ্ঞাপনগুলি বিরক্তিকর হতে পারে, তারা দ্রুত এবং সহজে একটি বড় শ্রোতাদের কাছে পৌঁছানোর একটি দুর্দান্ত উপায়।

মিড-রোল এড

আমরা সবাই আগে ভিডিওর মাঝে বিজ্ঞাপন দেখেছি। কিন্তু আপনি কি কখনো ভিডিও দেখার সময় সেগুলো লক্ষ্য করেছেন? Facebook সম্প্রতি মিড-রোল বিজ্ঞাপন চালু করার সিদ্ধান্ত নিয়েছে যা তাদের প্ল্যাটফর্মে যেকোনো ভিডিওর হাফওয়ে পয়েন্টে প্লে হবে। এটি বিজ্ঞাপন ডলারের জন্য আয় এবং শেয়ার বাড়ানোর জন্য ফেসবুকের একটি প্রচেষ্টা, কিন্তু এটি কি সত্যিই কাজ করে?

এটি বিজ্ঞাপনদাতাদের লক্ষ্যযুক্ত বিজ্ঞাপন এবং ভিডিও বিতরণের সুযোগ প্রদান চালিয়ে যাওয়ার জন্য Facebook এর প্রচেষ্টার অংশ। এই বিজ্ঞাপনগুলি শুধুমাত্র তখনই প্রদর্শিত হবে যখন লোকেরা কমপক্ষে 20 সেকেন্ডের জন্য একটি ভিডিও দেখে এবং তারা অন্যান্য ধরণের বিজ্ঞাপনগুলির মতো এগুলি এড়িয়ে যেতে পারে না৷ তারা প্রতি মিনিটে একটির বেশি দেখাতে পারে না, যার অর্থ হল আপনার দেখার সেশনের সময় আপনি অনেকগুলি দেখার সম্ভাবনা কম৷

ইমেজ এড

যারা আপনার পণ্য বা পরিষেবা সম্পর্কে জানেন না এমন লোকেদের কাছে পৌঁছানোর একটি দুর্দান্ত উপায় হল Facebook চিত্র বিজ্ঞাপন৷ আপনি যদি আপনার ফেসবুক অনুসরণ বাড়াতে চান তবে এটি শুরু করার সেরা উপায়!

ফেসবুক ইমেজ বিজ্ঞাপন কিছু ব্যবসা মালিকদের জন্য একটি অপ্রতিরোধ্য বিকল্প হতে পারে. আমার পণ্যের কোনো ছবি না থাকলে কী হবে? আমি কিভাবে আমার ছবির সাথে টেক্সট ব্যবহার করব? আপনার ব্যবসা কত বড় বা ছোট তা বিবেচ্য নয়, Facebook-এ বিজ্ঞাপন আপনাকে সম্ভাব্য লিডের সামনে আপনার পণ্য এবং পরিষেবাগুলি পাওয়ার সুযোগ দেয়!

ফেসবুক ইন-স্ট্রিম এড এর সুবিধা – ফেসবুক ভিডিও থেকে আয় এর মাধ্যম

ফেসবুক এমন একটি জায়গা যেখানে মানুষ তাদের চিন্তাভাবনা এবং ধারণাগুলি বিশ্বের সাথে শেয়ার করতে পারে। সম্প্রতি, বিজ্ঞাপনদাতারা Facebook-এ গ্রাহকদের টার্গেট করার উপায় খুঁজে বের করছে তাদের ফিডে বিজ্ঞাপন স্থাপন করে যারা তাদের প্রতি আগ্রহী হওয়ার সম্ভাবনা বেশি। এই ব্লগ পোস্টটি এই ধরণের বিজ্ঞাপনের জন্য এই সুবিধাগুলির পাশাপাশি ত্রুটিগুলিও অন্বেষণ করবে৷

আপনি কি জানেন যে ফেসবুক ইন-স্ট্রিম অ্যাড ফেসবুক ভিডিও থেকে আয়ের একটি দুর্দান্ত উত্স? মানুষ এর মাধ্যমে তাদের নিজস্ব ভিডিও সামগ্রী থেকে অর্থ উপার্জন করছে। কন্টেন্ট যত বেশি ভিউ, লাইক এবং শেয়ার করবে তাদের লাভ তত বেশি হবে। এটি শুরু করতে খুব দেরি হয় না!

পেজ মনেটাইজেশন এর শর্তসমুহ – ফেসবুক ভিডিও থেকে আয় এর পূর্বশর্ত

Facebook ভিডিওগুলি থেকে অর্থ উপার্জন করার জন্য, আপনাকে প্রথমে কিছু জিনিস করতে হবে৷ এই পোস্টে, আমরা শুরু করার জন্য আপনাকে যা জানা দরকার তার প্রাথমিক বিষয়গুলি নিয়ে যাব৷ মনে রাখবেন যে Facebook তাদের নীতিগুলি আপডেট করার সাথে সাথে এই প্রয়োজনীয়তাগুলি পরিবর্তিত হতে পারে, তাই আপডেটের জন্য আবার চেক করতে ভুলবেন না! প্রথম এবং সর্বাগ্রে, আপনার ভিডিওগুলি অবশ্যই Facebook এর শর্তাবলী মেনে চলতে হবে৷ এর অর্থ হল আপনার ভিডিও সামগ্রী অবশ্যই সমস্ত দর্শকদের জন্য উপযুক্ত হতে হবে এবং এতে কোনো নগ্নতা, গ্রাফিক সহিংসতা বা আপত্তিকর ভাষা থাকতে পারে না৷ উপরন্তু, আপনার ভিডিও কোনো তৃতীয় পক্ষের অধিকার (কপিরাইট সহ) লঙ্ঘন করা উচিত নয়।

ফেসবুক পেজ মনেটাইজেশন এর আবেদন করার নিয়ম

একটি ব্যবসা হিসাবে, আপনি বিভিন্ন উপায়ে আপনার Facebook পৃষ্ঠা নগদীকরণ করার সুযোগ আছে. কিন্তু আপনি আপনার সমস্ত পৃষ্ঠায় বিজ্ঞাপনগুলি চড় মারা শুরু করার আগে এবং এটিকে স্পনসর করা সামগ্রী দিয়ে পূরণ করার আগে, আপনাকে কিছু নিয়ম অনুসরণ করতে হবে৷ আপনার Facebook পৃষ্ঠা নগদীকরণ কৌশল কার্যকর এবং সঙ্গতিপূর্ণ তা নিশ্চিত করার জন্য এখানে চারটি টিপস রয়েছে।

1. আপনার কমপক্ষে 10,000 লাইক সহ একটি ফেসবুক পেজ থাকতে হবে

2. আপনার পৃষ্ঠায় Facebook কমিউনিটি স্ট্যান্ডার্ড লঙ্ঘন করে এমন কোনো সামগ্রী থাকতে পারে না৷

3. আপনি যে পৃষ্ঠাটি নগদীকরণের জন্য আবেদন করছেন তা অবশ্যই ইংরেজিতে হতে হবে বা তাদের পৃষ্ঠার একটি ইংরেজি অনুবাদ অফার করতে হবে

4. মনিটাইজেশনের জন্য অনুমোদিত হওয়ার পরে আপনার Facebook পেজে প্রতি 1,000 লাইকের জন্য আপনাকে $5 দেওয়া হবে।


ফেসবুক পেজের ভিডিওতে এড দেখানোর নিয়ম

ভিডিও বিজ্ঞাপন হল ডিজিটাল বিজ্ঞাপনের সবচেয়ে জনপ্রিয় রূপ। Facebook প্রতিদিন বিলিয়ন ভিডিও ভিউ সহ ভিডিও বিজ্ঞাপনে একটি নেতা হয়ে উঠেছে, এবং তারা শীঘ্রই যে কোনও সময় ধীর হবে না৷ এটি ব্যবসার জন্য যতটা ভালো, আপনার Facebook পৃষ্ঠায় ভিডিওতে বিজ্ঞাপন দেখানোর ক্ষেত্রে কিছু নিয়ম আছে তা সচেতন হওয়া গুরুত্বপূর্ণ। আপনি আপনার ভিডিওতে তিনটির বেশি বিজ্ঞাপন বিরতি দেখাতে পারবেন না, প্রতিটি বিরতির মধ্যে আপনার কমপক্ষে 10 সেকেন্ডের প্রয়োজন, এবং আগে থেকে একটি ইঙ্গিত থাকতে হবে (যেমন “AD BREAK”) যাতে ব্যবহারকারীরা জানতে পারে পরবর্তী কী ঘটছে৷ আপনি যদি আপনার Facebook পৃষ্ঠায় ভিডিওগুলিতে বিজ্ঞাপন দেখানোর জন্য এই নিয়মগুলি অনুসরণ করেন তবে আপনি কোনও সম্ভাব্য জরিমানা এড়াতে পারবেন বা প্ল্যাটফর্ম নিজেই আপনার অ্যাকাউন্ট স্থগিত করবেন!

  1. Facebook আপনার পৃষ্ঠায় ভিডিওগুলিতে বিজ্ঞাপন দেখানো সহজ করে তোলে৷
  2. এটির জন্য নিয়ম এবং প্রবিধানগুলি জানা গুরুত্বপূর্ণ, তাই আপনাকে প্ল্যাটফর্ম থেকে শাস্তি বা নিষিদ্ধ করা হবে না৷
  3. এই নিবন্ধটি আপনাকে Facebook পৃষ্ঠাগুলিতে ভিডিওগুলিতে বিজ্ঞাপন দেখানো সম্পর্কে আপনার যা জানা দরকার তা শেখাবে!
  4. প্রতিদিন $10/দিনের বেশি বাজেট (বা $500 মাসিক) সহ একটি বিজ্ঞাপন-সক্ষম ভিডিও প্রচার চালানো শুরু করার আগে আপনার Facebook পৃষ্ঠার কমপক্ষে 10,000 ফলোয়ার থাকতে হবে।
  5. যদি আপনার পৃষ্ঠার 10,000 এর কম ফলোয়ার থাকে কিন্তু অন্যান্য মানদণ্ড যেমন যাচাই করা এবং একটি বিজ্ঞাপন অ্যাকাউন্টের সাথে সম্পর্কিত একটি মিল ইমেল ঠিকানা থাকে, তাহলে তারা প্রচার চালাতে সক্ষম হতে পারে।

cobangla
We will be happy to hear your thoughts

Leave a reply

Tech Topic Cobangla
Logo
Register New Account