মূল্যছাড় এবং উপহার – শাওমি রেডমি ৯এ অফার | Discounts & Gifts – Offer at Xiaomi Redmi 9A | Redmi 9A price in bd

Deal Score0
Deal Score0

 দাম কমলো শাওমি রেডমি ৯এ ফোনের

বাংলাদেশে তৈরী প্রথম রেডমি স্মার্টফোনের দাম কমিয়ে বিক্রি শুরুর ঘোষণা দিয়েছে শাওমি। কথা বলছি শাওমি Redmi 9A ফোনটিকে নিয়ে। বাংলাদেশে তৈরী শুরু হওয়ায় পূর্বের চেয়ে এই ফোনটির দাম এখন কমেছে। এছাড়াও ফোনটি কিনলে শাওমি ব্র‍্যান্ডের একটি আকর্ষণীয় টি-শার্ট পাওয়া যাবে। চলুন জেনে নেওয়া যাক শাওমির বাজেট স্মার্টফোন, Redmi 9A ফোনটি সম্পর্কে বিস্তারিত। সেই সাথে আমরা জানব এর অফার সম্পর্কেও।

রেডমি ৯এ এর বক্সে যা থাকছে-What’s in the Redmi 9A box

Redmi 9A ফোনটির বক্সে পাবেন ফোন, পেপারওয়ার্ক, সিম ইজেক্টর টুল, ১০ওয়াট চার্জিং এডাপ্টার ও মাইক্রো ইউএসবি কেবল। এছাড়াও ফোনটির বক্সে একটি কেস ও পাওয়া যাবে। আর বক্সের বাইরে থাকছে একটি ফ্রি টিশার্ট!

ডিজাইন-Design

সাইজে বড় হলেও ভালো ওয়েট ডিস্ট্রিবিউশনের কারণে শাওমি Redmi 9A ফোনটিকে হালকা বলে মনে হতে পারে। পেছনে থাকা প্লাস্টিক ব্যাক ভালোই গ্রিপ প্রদান করে ফোনটিকে। ডিজাইনের দিক দিয়ে ফোনটিতে বেশ ক্লিন লুক রেখেছে শাওমি।

দাম এর কথা বিবেচনা করলে Redmi 9A এর কিছুটা বড় দেখতে বেজেল মেনেই নেওয়া যায়। ফোনটির সামনে টিয়ারড্রপ কাটআউট রয়েছে যার মধ্যে ফ্রন্ট ক্যামেরা রয়েছে। ফোনের ডানদিকে বাটনসমুহ চোখে পড়বে।

Redmi 9A এর হেডফোন জ্যাক স্থান পেয়েছে ফোনটির উপরের বামদিকের কর্নারে। নিচে রয়েছে মাইক্রো-ইউএসবি পোর্ট ও মাইক্রোফোনের জন্য কাটআউট।

Redmi 9A ফোনটিতে ডুয়াল সিম ও এসডি কার্ড একই সাথে ব্যবহার করা যাবে। সব মিলিয়ে দাম বিবেচনায় ফোনটির ডিজাইন ও বিল্ড কোয়ালিটি ভালো বলা চলে।

রেডমি ৯এ ডিসপ্লে-Redmi 9A display

বাজেট ফোনগুলোতে আকর্ষণীয় সব ফিচার প্রদান করতে গিয়ে কস্ট কাটিং এর শিকার হয় ফোনগুলোর ডিসপ্লে সেকশন।Redmi 9A এর ক্ষেত্রে এই ব্যাপারটি সত্য। ৬.৫ইঞ্চির বিশাল ডিসপ্লেটির এইচডি প্লাস রেজ্যুলিউশনে পিক্সেলের কমতি যে কারো চোখে পড়বে। তবে কমদামী এলসিডি প্যানেল হলেও নাইট রিডিং মোড ও ডার্ক মোড এর মতো প্রয়োজনীয় ফিচারসমুহ বাদ পড়েনি ফোনটিতে।

হার্ডওয়্যার ও পারফরম্যান্স-Hardware and performance

আগেই বলেছি Redmi 9A ফোনটি একটি এন্ট্রি বাজেট স্মার্টফোন। তাই এই ফোনটি থেকে গেমিং ফোন লেভেলের পারফরম্যান্স আশা করা সম্পূর্ণ বোকামি। মূলত সাধারণ দৈনন্দিন ব্যবহারকারীদের কথা মাথায় রেখে ফোনটি তৈরি।

Redmi 9A ফোনটিতে মিডিয়াটেক এর হেলিও জি২৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে যা একটি অক্টা-কোর প্রসেসর। ২জিবি র‍্যাম ও ৩২জিবি স্টোরেজ রয়েছে ফোনটিতে। তবে এসডি কার্ড ব্যবহার করে স্টোরেজ বাড়ানোর সুযোগ থাকছে, যা একটি ভালো ব্যাপার।

কল, মেসেজিং, ইমেইল, ব্রাউজিং বা ইউটিউব দেখার মত সাধারণ বিষয়সমূহ ফোনটিতে ভালোভাবে চললেও ভারী ব্যবহার করলে অ্যাপ ওপেন হতে কিছুটা সময় নিতে পারে। ফোনটির প্রসেসর বিবেচনায় এক অ্যাপ থেকে অন্য অ্যাপ সুইচ করতে এইটুকু মাথায় রাখতে হবে।

Redmi 9A ফোনটি কোনো গেমিং ফোন নয়। এক কথায় পাবজি মোবাইল বা কল অফ ডিউটি এর মত গেমসমূহ এই ফোনটিতে খেলার কথা “ভাবার আগে” ২বার চিন্তা করতে হবে। তবে ছোটোখাটো ২ডি গেমসমূহ এই ফোনে খুব সহজে খেলা যাবে। ফোনটিতে কোনো ফিংগারপ্রিন্ট সেন্সর নেই, তবে রয়েছে ফেস আনলক ফিচার।

সফটওয়্যার-Software

শাওমির সেই চিরচেনা মিইউআই চোখে পড়বে Redmi 9A ফোনটিতে। মিইউআই এর সুবাদে বাজেট ফোন হওয়ার স্বত্বেও ফিচার এর কোনো অভাব নেই এতে। রয়েছে ডিজিটাল ওয়েলবিয়িং, ডার্ক মোড ও গুগল অ্যাসিস্ট্যান্ট এর মত গুরুত্বপূর্ণ সকল ফিচারসমুহ।

ব্যাটারি-Battery

বাজেট ফোন ব্যবহারকারীদের প্রধান লক্ষ্য থাকে সাধারণ ফিচারসমূহের পাশাপাশি ভালো ব্যাটারি লাইফ পাওয়া। Redmi 9A ফোনটি এই ক্ষেত্রে কোনোদিকে পিছিয়ে নেই। ৫০০০ মিলিএম্প এর বিশাল ব্যাটারি ব্যবহার করা হয়েছে Redmi 9A ফোনটিতে। এই বিশাল ব্যাটারি যেকোনো ধরনের ব্যবহারকারীকে ৭-৮ঘন্টা টানা ব্যাটারি ব্যাকাপ দিতে সক্ষম।

এছাড়াও Redmi 9A এর আলট্রা পাওয়ার সেভিং মোড ব্যবহার করে বাড়তি ব্যাটারি লাইফ পাওয়া সম্ভব। ফোনটির বক্সে থাকা ১০ওয়াটের চার্জার ব্যবহার করে ফোনটি শূন্য থেকে ১০০% পর্যন্ত চার্জ করতে প্রায় ৩ঘন্টার মতো লাগবে।

ক্যামেরা-Camera

একটি বাজেট ফোন থেকে অসাধারণ ক্যামেরা পারফরম্যান্স আশা করা নিতান্তই বোকামি। ভালো ক্যামেরা ফোন পেতে হলে বাজেট বৃদ্ধি করতে হবে। তবে Redmi 9A ফোনটির ক্যামেরা পারফরম্যান্স দৈনন্দিন জীবনে কাজ চালিয়ে নেওয়া মত। সেক্ষেত্রে এটিকে কম দামে ভালো ফোন আপনি বলতেই পারেন।

Redmi 9A ফোনটিতে ১৩মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা রয়েছে, যার পাশে একটি এলইডি ফ্ল্যাশ রয়েছে। ফ্রন্ট ক্যামেরা হিসেবে রয়েছে ৫মেগাপিক্সেলের সেল্ফি ক্যামেরা। দাম বিবেচনায় ব্যাক ক্যামেরার ছবিসমূহকে খারাপ বলা যাবেনা। ভালো লাইটিং কন্ডিশনে ফোনটির ফ্রন্ট ক্যামেরা মোটামুটি ভালো সেল্ফি প্রদানে সক্ষম।

ফোনটির ফ্রন্ট ও ব্যাক ক্যামেরা উভয়ে পোর্ট্রেইট মোড থাকলেও এজ ডিটেকশন তেমন ভালো না হওয়ায় এই ফিচারটি হয়ত তেমন কাজে আসবেনা। ফোনটির উভয় ক্যামেরা সর্বোচ্চ ১০৮০পি রেজ্যুলিউশনে ৩০ফ্রেম পার সেকেন্ডে ভিডিও রেকর্ড করতে সক্ষম। ফোনটিতে কোনো নাইট মোড ফিচার নেই।

রেডমি ৯এ ফোনের দাম-Price of Redmi 9A phone

২০২০সালে রেডমি ৯এ ফোনটি প্রথম প্রকাশ করা হয় বাংলাদেশে। তখন এই ফোনটির দাম রাখা হয়েছিলো ৯,৯৯৯টাকা যা অফার শেষে ১০,৫০০ টাকা হয়েছিল। তবে বর্তমানে বাংলাদেশে তৈরী ফোন হওয়ায় দাম কমেছে Redmi 9A ফোনটির।

২জিবি র‍্যাম ও ৩২জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের Redmi 9A এর বাংলাদেশ প্রাইস হলো ৮,৭৯৯টাকা। অর্থাৎ, আপনার খরচ করতে হবে প্রায় ৯ হাজার টাকা। তাও প্রায় ১৫০০ টাকা সাশ্রয়। আর সাথে ফ্রি টিশার্ট তো পাচ্ছেনই। তবে এই অফার সীমিত সময়ের জন্য হতে পারে।

একনজরে রেডমি ৯এ ফোনটির স্পেসিফিকেশন-At a glance the specifications of the phone in Redmi 9

  • ডিসপ্লেঃ ৬.৫ইঞ্চি
  • প্রসেসরঃ মিডিয়াটেক হেলিও জি২৫
  • ব্যাক ক্যামেরাঃ ১৩মেগাপিক্সেল
  • ফ্রন্ট ক্যামেরাঃ ৫মেগাপিক্সেল
  • র‍্যামঃ ২জিবি
  • স্টোরেজঃ ৩২জিবি
  • ব্যাটারিঃ ৫০০০মিলিএম্প
  • দামঃ ৮,৭৯৯৯টাকা

Redmi 9A ফোনটির নতুন দাম আপনার কেমন লেগেছে? Redmi 9A ফোনটির সম্পর্কে আপনার মতামত আমাদের জানান কমেন্ট সেকশনে।

cobangla
We will be happy to hear your thoughts

Leave a reply

Tech Topic Cobangla
Logo
Register New Account