মোবাইল আর কম্পিউটারের ছবি জোড়া লাগানোর সফটওয়্যার /এপস

Deal Score0
Deal Score0

 মোবাইল আর কম্পিউটারের ছবি জোড়া লাগানোর সফটওয়্যার / এপস

মোবাইল দিয়ে ছবি এডিট করার সফটওয়্যার

দুই ছবি একসাথে করার সফটওয়্যার : আজ আমি আপনাদের সাথে শেয়ার করব কিভাবে ছবি জোড়া লাগানোর সফটওয়্যার ডাউনলোড করতে হয়। বর্তমানে অনেক লোক আছে যারা দুই ছবি একসাথে জোড়া লাগানোর জন্য কি ধরনের সফটওয়্যার ব্যবহার করতে হয় সে বিষয়ে সঠিকভাবে জানে না।

তাই আমাদের ওয়েবসাইটের মাধ্যমে আপনাদের জন্য ছবি জোড়া লাগানোর সফটওয়্যার ব্যবহার করতে হয় সে বিষয়ে বিস্তারিত আলোচনা করব। আপনি যদি একসাথে করার সফটওয়্যার খুঁজে থাকেন তবে আপনি সঠিক একটি ওয়েবসাইটে প্রবেশ করেছেন।

আপনি যদি দুই ছবি একসাথে জোড়া লাগাতে চান তবে আমাদের লেখাগুলি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন আমরা এখানে আপনাকে ধাপে ধাপে কিছু সফটওয়্যার দেখাবো সেগুলো আপনি step-by-step পড়ুন।

আপনার যদি ছবি জোড়া লাগানোর কাজ করতে চান তবে অনলাইনে সার্চ করে অনেক ধরনের সফটওয়্যার পেয়ে যাবেন সেই সফটওয়্যার গুলো ব্যবহার করে আপনি যে কোন দুটি ছবি একসাথে জোড়া লাগাতে পারবেন।

ছবি জোড়া লাগানোর সফটওয়্যার কোনগুলো ? 

আমরা এই পেজের মাধ্যমে আপনাকে জানাবো এমন কিছু ছবি জোড়া লাগানোর সফটওয়্যার যেগুলো ব্যবহার করে আপনি দুই ছবি একসাথে জোড়া লাগাতে পারবেন। কি ধরনের সফটওয়্যার ব্যবহার করে ছবি জোড়া লাগানো যায় সে বিষয়ে জানতে আমাদের দেওয়া লেখাগুলো ধাপে ধাপে পড়তে থাকুন।

Photo Collage Maker | দুই ছবি জোড়া লাগানোর সফটওয়্যার

আমরা আপনাকে প্রথমে যেই সফটওয়্যার এর কথা বলব সেটি হচ্ছে ফটো কলেজ মেকার। এ সরকারের বিশেষ কিছু গুণ রয়েছে যার মাধ্যমে আপনি দুটো ছবি জোড়া লাগানোর পাশাপাশি আরও অনেক ধরনের ছবির কাজ করতে পারবেন।

বর্তমানে অনেক লোক আছে যারা তাদের মোবাইল ফোন দিয়ে ছবি তোলার পর আরেকটু সব একসাথে জোড়া লাগানোর চেষ্টা করো। কিন্তু অনেকে জানেনা দুটি ছবি একসাথে জোড়া লাগানোর জন্য অবশ্যই সফটওয়্যার ব্যবহার করতে হয় সফটওয়্যার ছাড়া আপনি দুই ছবি একসাথে জোড়া লাগাতে পারবেন না।

আপনি যদি ছবি জোড়া লাগানোর সফটওয়্যার খুঁজে থাকেন তবে আমরা যে সফটওয়্যারটি দেখাচ্ছি এটির মাধ্যমে আপনি যেকোন ছবি জোড়া লাগিয়ে নিতে পারবেন খুব সহজেই।

আপনি যদি কলেজ ফটো মেকার ব্যবহার করেন তবে দুই ছবি জোড়া লাগানোর জন্য আপনাকে অবশ্যই এই সফটওয়্যার টি আপনার এন্ড্রয়েড মোবাইল ফোনের মাধ্যমে ডাউনলোড করে নিতে হবে

ফটো কলেজ মাকের ডাউনলোড করার জন্য আপনাকে অবশ্যই গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিতে হবে |

ডাউনলোড করার পর আপনার এন্ড্রয়েড মোবাইলে ইন্সটল করে নিতে হবে তারপর আপনার কাজ শুরু আপনি যেকোনো ছবি বাছাই করে আপনার পছন্দমত জোড়া লাগাতে পারবেন।

Photo Director Editor| দুই ছবি জোড়া লাগানোর সফটওয়্যার

Photo Director মোবাইল দিয়ে ছবি এডিটিং করার জন্য একটি গুরুত্বপূর্ণ এপ্স। এটি ব্যবহার করে যেকোনো ছবি অসাধারণ থেকে স্বাভাবিক করা তুলতে পারবেন যেমন স্বাভাবিক বলতে বোঝায় আপনার ছবিটি যদি ঘোলাটে থাকে তবে আপনি সেই ছবিগুলো অনেক কোয়ালিটি সম্পন্ন আকর্ষণীয়ভাবে রূপ ধারণ করতে পারবেন এই সফটওয়্যারটি ব্যবহার করে।

আপনি এই সফটওয়্যার দিয়ে ছবিতে সকল প্রকার ইফেক্ট ব্যবহার করতে পারবেন যেমন আপনি যদি দুই ছবি একসাথে জোড়া লাগাতে চান তবে এখানে অনেক সুন্দরভাবে একটি অপশন দেওয়া আছে সেখানে ক্লিক করে আপনার প্রয়োজন মত পছন্দের ছবিগুলো জোড়া লাগিয়ে নিতে পারবেন।

আপনি যদি এই সফটওয়ারের প্রতি আগ্রহী হয়ে থাকেন তবে আপনি দ্রুত এটি ডাউনলোড করে নিবেন। এই সফটওয়্যার টি ডাউনলোড করতে আপনাকে গুগল প্লে স্টোরে প্রবেশ করতে হবে। তারপর সেখানে গিয়ে আপনাকে সার্চ করতে হবে PhotoDirector. তারপর আপনার সামনে অনেকগুলো ফটো দিরেক্টর নামে সফটওয়্যার চলে আসবে।

কিন্তু সকল ধরনের ফটোদিরেক্টর দিয়ে আপনি দুই ছবি একসাথে জোড়া লাগাতে পারবেন না। তাই আপনাকে জেনে নিতে হবে কোন অ্যাপসটি ব্যবহার করে আপনি দুই ছবি একসাথে জোড়া লাগাতে পারবেন।

আমরা জানি যারা সফটওয়্যার বিষয়ে একটু কম বোঝেন তাদের জন্য আমরা সঠিক ছবি এডিট করার সফটওয়্যার টি প্রদান করেছি। আমরা এখানে যে সফটওয়্যারটি প্রস্তুত করেছি সেই সফটওয়্যার ব্যবহার করে আপনি যে কোন ছবি একসাথে জোড়া লাগাতে পারবেন।

Pics art ছবি জোড়া লাগানোর সফটওয়্যার

আপনি যদি এন্ড্রয়েড মোবাইল দ্বারা ছবি এডিট করতে চান তাহলে সবথেকে জনপ্রিয় একটি মোবাইল অ্যাপস এর নাম হচ্ছে পিকসার্ট।

আপনি এই অ্যাপটি এন্ড্রয়েড মোবাইলে ব্যবহার করে খুব সহজেই দুইটি ছবি জোড়া লাগাতে পারবেন। এছাড়া এখানে যেকোনো ছবি বিভিন্ন ভাবে এডিট করতে পারবেন। এখানে অনেক সুন্দর সুন্দর ফিচার যুক্ত করা আছে আপনারা যেগুলো ব্যবহার করে কোয়ালিটি সম্পন্ন যেকোনো ছবিকে উন্নত করতে পারবেন।

সব থেকে মজার বিষয় হচ্ছে আপনার যদি পিকচার্ট অ্যাপটি ব্যবহার করেন এখানে আপনারা ছবি এডিট করার পাশাপাশি যেকোনো ভিডিওগুলো এডিট হজেই  করতে পারবেন। বর্তমানে এই অ্যাপটি গুগোল প্লেস্টরে মানুষের কাছে অনেক জনপ্রিয় একটি মিলিয়ন মিলিয়ন ডাউনলোড করা হয়েছে।

আপনি যদি আপনার এন্ড্রয়েড মোবাইলে ব্যবহার করতে চান এবং দুটি ছবি একসাথে জোড়া লাগাতে চান তাহলে আজ এই সফটওয়্যার টি ডাউনলোড করে নিন।

কম্পিউটারের ছবি জোড়া লাগানোর সফটওয়্যার

Adobe Lightroom ছবি জোড়া লাগানোর সফটওয়্যার

কোনো একটি পিকচার সাজিয়ে নেয়ার অন্যতম একটি সফটওয়্যার হলো Adobe Lightroom.

যা শুধু আপনি নন। বরং আপনার মতো মিলিয়ন মিলিয়ন মানুষ তাদের ছবি কে সাজিয়ে আর্কষনীয় করার জন্য এই সফটওয়্যার টি ব্যবহার করে আসছে।

কেননা, ফটো এডিটিং করার জন্য এটি সবচেয়ে শক্তিশালী একটি সফটওয়্যার।

কেননা, যদি আপনার পূর্বে থেকে ফটো এডিট করার স্বল্পতম ধারনা থাকে। তাহলে আপনি আপনার ছবি কে একেবারে প্রফেশনাল পর্যায়ে নিয়ে আসতে পারবেন।

কারন, এই এপসটি ডেভলপ করার পর থেকে আজ পর্যন্ত। যতো মানুষ এই Adobe Light Room কে ব্যবহার করেছে। তারা সবাই ভালো ভালো ফিডব্যাক প্রদান করেছে।

মূলত, উক্ত সফটওয়্যার টি আপনি মোবাইল এবং কম্পিউটার এই দুই ধরনের ডিভাইসে ব্যবহার করতে পারবেন। কারন, এতো বেশি ফিচারের সুবিধা যেন মোবাইল ইউজাররা কোনো ভাবে বাদ না পড়ে।

সে দিকে যথেষ্ট খেয়াল করেছে Adobe কোম্পানির ডেভলপাররা। 

Gradient Effects ছবি জোড়া লাগানোর সফটওয়্যার

যারা মূলত ফটো এডিট সম্পর্কে কিছুটা হলেও জানেন৷ তারা বেশ ভালো ভাবে Gradient Effect সম্পর্কে জেনে থাকবে ৷

কেননা, আপনি যদি আপনার কোনো ছবি কে সাজিয়ে নেয়ার জন্য এই ইফেক্ট গুলো কে ব্যবহার করেন ৷ তাহলে আপনি নিজেই আপনার ছবি এডিটর দেখে অবাক হয়ে যাবেন ৷

আর ভাবতে থাকবেন যে, কি করে আপনি এতো ভালো ভাবে ছবি সাজাতে পারলেন।এর ফলে আপনি আপনার ছবিকে সাজিয়ে নেয়ার জন্য যে কোনো ধরনের Objects কে যুক্ত করতে পারবেন।আপনি প্রায় সময় ফেসবুকে এমন অনেক ধরনের ছবি দেখতে পারবেন। যে ছবি গুলোতে মূলত মেইন অবজেক্ট কে ফোকাসে রেখে বাকি অংশ গুলো কে ঘোলা করে দেয়া হয়।

আর একে বলা হয় আর আপনি একেবারে বিনামূল্যে এই ইফেক্টটি ব্যবহার করতে পারবেন।

TIPS: যদি আপনি চমৎকার এই ছবি সাজানো সফটওয়্যার টি আপনার ফোনে ব্যবহার করতে চান। তাহলে কিন্তুু আপনাকে টাকা দিয়ে এই এপস টি কিনে নিতে হবে।

তবে আপনার টাকা খরচ না করে বরং গুগলে Mod Version নামিয়ে নিলে একেবারে বিনামূল্যে ব্যবহার করতে পারবেন।

BigblueClip ছবি জোড়া লাগানোর সফটওয়্যার

আর আপনি চাইলে আপনার ছবিগুলো কে বর্ডার দিয়ে ভাল ভাবে আগলে রাখতে পারবেন, উপরে বর্নিত অ্যাপস একদম ফ্রী হওয়ার কারণে আপনি এটি ইচ্ছামত ব্যবহার করতে পারবেন, এবং আপনার ইমেজ কাস্টমাইজ করতে পারবেন।

এছাড়াও ছবি জোড়া লাগানোর মতো আরো যে সমস্ত সফটওয়্যার গুলো সবচেয়ে বেশি উল্লেখযোগ্য এবং ব্যবহারযোগ্য

আরো পড়ুন:

  1. আই ফোন সারা পৃথিবীতে বিখ্যাত কোনো 
  2. প্রসেসর কি 
  3. বাংলাদেশে dslr ক্যামেরার দাম 
  4. সফ্টওয়্যার ইঞ্জিনিয়ারিং কি ?
  5. বিশ্বের সেরা 11টি জনপ্রিয় অনলাইন মোবাইল গেম
  6. নতুন গেমিং ল্যাপটপ 2022
  7. নতুন গেমিং পিসি 2022 |
  8. ২০ থেকে ৩০ হাজার টাকা দামের মধ্যে ভালো ফোন 
  9. কম্পিউটার ভাইরাস কি ? কম্পিউটারে ভাইরাস থেকে রক্ষা পাওয়ার উপায় কি ?
  10. 10000-এর নীচে সেরা ফোন 

cobangla
We will be happy to hear your thoughts

Leave a reply

Tech Topic Cobangla
Logo
Register New Account