20000 টাকার মধ্যে ভালো মোবাইল ২০২৩

Deal Score0
Deal Score0

 

20000 টাকার মধ্যে ভালো মোবাইল বাংলাদেশ 2023

২০ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২৩। আপনি যদি ২০০০০ হাজার টাকার মধ্যে একটি ভাল ফোন কিনতে চান তাহলে বর্তমান বাংলাদেশের বাজারে অনেকগুলো কোম্পানির ফোন পেয়ে যাবেন এই বাজেটের মধ্যে। 

ফোন কেনার জন্য আপনার বাজেট যদি ২০ হাজার টাকা হয়ে থাকে এবং দুর্দান্ত পারফরম্যান্স সাথে গেমিং করতে ২০ হাজার টাকার মধ্যে একটি ভালো গেমিং ফোন ২০২৩ খুজে থাকেন তাহলে আজকের এই আর্টিকেলটি আপনার জন্য।

বর্তমান মোবাইল ফোন ইন্ডাস্ট্রি গুলো বাংলাদেশের বাজারে যেসব ফোন লঞ্চ করে থাকে তার মধ্যে ১০ থেকে ২০ হাজার টাকার মধ্যে সবচেয়ে ভালো ফোন গুলোই বেশি সেল হয় তাই স্মার্টফোন কোম্পানিগুলো বেশিরভাগ সময়ই দেখা যায় মিট বাজেট রেঞ্জ এর মধ্যে ফোনগুলো বেশি লঞ্চ করে থাকে। 

তাই আপনি যদি ২০ হাজার টাকার মধ্যে ভাল ফোন ২০২২ খুঁজে থাকেন তাহলে আজকের এই আর্টিকেলে আমি কয়েকটি ফোন নিয়ে আলোচনা করব সেগুলো আপনার জন্য বেস্ট চয়েজ হতে পারে।

আমাদের আজকের লিস্টে ১৫ হাজার থেকে ২০ হাজার টাকার মধ্যে কয়েকটি ফোন নিয়ে আলোচনা করা হবে যেসব ফোনগুলোর পারফরম্যান্স হবে খুবই দুর্দান্ত তাই আর দেরি না করে এখনই দেখে নিব আমাদের আজকের লিস্টে থাকা ১৫ থেকে ২০ হাজার টাকার মধ্যে সবচেয়ে ভালো ফোন গুলো চলুন শুরু করা যাক।

Xiaomi Redmi Note 10 


ক্যামেরা:

Xiaomi Redmi Note 10 ফোনটি যেমন তার ডিসপ্লে পারফরম্যান্স তেমনি তার ক্যামেরা কারণ ফোনটিতে মোট চার চারটি ক্যামেরা ব্যবহার করা হয়েছে তাও আবার মেইন ক্যামেরা হিসেবে ৪৮ মেগাপিক্স জেলের একটি ক্যামেরা, সাথে থাকবে একটি ultraite শুটার ৮ মেগাপি জেলের, এবং দুই মেগাপিক্সেলের একটি মেক্রো লেন্স আর দুই মেগাপিক্সেলের একটি ডেপথ সেনসর। 

যা দিয়ে আপনি দুর্দান্ত ফটো পারফরম্যান্স পাবেন। আর ব্যাক ক্যামেরার মাধ্যমে আপনি আরেকটা ওয়াইড 4k রেজুলেশনে ভিডিও রেকর্ডিং করতে পারবেন।

Xiaomi Redmi Note 10 এর পারফরম্যান্স:

Xiaomi Redmi Note 10 ফোনটির সবচেয়ে বিস্ময়কর দিক হচ্ছে এর গেমিং পারফরম্যান্স কারণ এই ফোনটিতে ব্যবহার করা হয়েছে এন্ড্রয়েড ১১ এবং miui ১২ যা বর্তমান সময়ের একদম লেটেস্ট একটি মডেল 

এই ফোনটির চিপসেট হিসাবে পেয়ে যাবেন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৭৮ (১১ ন্যানোমিটার) যা দিয়ে বর্তমান সময়ে ফ্রি ফায়ার বা পাবজি সকল ধরনের গেমস খেলতে পারবেন হাই ফ্রেম রেটে। কোন ধরনের কোনো লগিং ছাড়াই এবং রেডমি নোট নোট ১০ ফোনটির প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে ২.০ গিগাহার্জের একটি দারুণ প্রসেসর।

Xiaomi Redmi Note 10 এর দাম:

আগেই বলে এসেছি রেডমি নোট নোট ১০ এই ফোনটি মোট তিনটি ভেরিয়েন্ট এ পাওয়া যাবে একটি ৪/৬৪ এবং অন্যান্যটি ৪/১২৮ জিবি এবং ৬/১২৮ জিবি সবদিক বিবেচনা করেই এই ফোনটির দাম মিড বাজে রাখা হয়েছে Xiaomi Redmi Note 10 ফোনটির দাম ধরা হয়েছে

  • ৳19,999 4/64 GB
  • ৳20,999 4/128 GB
  • ৳22,999 6/128 GB

                                                             

Pros Cons
✔ Elegant design Plastic body
✔ Full HD+ Super AMOLED display
✔ Good camera
✔ 5020 mAh big battery, 33W Fast Charging
✔ Excellent performance
✔ Great audio quality
✔ Android 11, smooth and optimized UI

 

Realme Narzo 30

রিয়েলমি নারজো ৩০ এই ফোনটি যদিও ২০২১ সালের মে মাসে বাংলাদেশের বাজারে প্রথম আসে তবে ফোনটি বাংলাদেশের বাজারে আসার পরেই বেশ জনপ্রিয়তা অর্জন করে ফেলেছে অল্প সময়ের মধ্যেই এই ফোনটি মোট দুইটি কালার পেরেন্টে পাওয়া যাচ্ছে যার মধ্যে একটি হচ্ছে রেসিং ব্লু এবং অন্যটি রেসিং সিলভার। তবে আমার কাছে পার্সোনালি ব্লু কালার টাই ভালো লেগেছে।

এই ফোনটি তো ব্যবহার করা হয়েছে বান্সল ডিসপ্লে এবং ডিসপ্লে বডি প্রটেকশন হিসেবে ব্যবহার করা হয়েছে গ্লাস ফন্ট এবং প্লাস্টিক বডি ফোনটির ডিসপ্লে হিসেবে ব্যবহার করা হয়েছে ৬.৫ ইঞ্চির একটি ফুল এইচডি প্লাস ডিসপ্লে টির ওজন হিসেবে পেয়ে যাবেন 192 গ্রামের একটি নরমাল ওয়েট ফোন। 

৬.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস এই ডিসপ্লে টি তে রেজুলেশন হিসেবে পেয়ে যাবেন ১০৮০×২৪৪০ পিক্সেল রেজুলেশন যার ডিসপ্লে হিসেবে একটি আইপিএস এলসিডি প্যানেল ডিসপ্লে পেয়ে যাবেন। ডিসপ্লে টি সুপার অ্যামোলেড না হলেও এখানে অন্য একটি ফিচার এড করা হয়েছে সেটি হচ্ছে এর ৯০ হার্জ রিফ্রেশ রেট আর এজন্যই মূলত ফোনটির স্মুথ পারফরম্যান্স খুবই দুর্দান্ত হবে।

ফোনটিতে ব্যবহার করা হয়েছে realme এর ইউ আই ২.০ যা অ্যান্ড্রয়েড ১১ এর অপারেটিং সিস্টেম হিসেবে কাজ করবে। এবং এই ফোনটিতেও ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক এর একটি গেমিং প্রসেসর মিডিয়াটেক হেলিও জি ৯৫ যা বর্তমান সময়ের কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬৫ এর সাথে তুলনা করা হচ্ছে তাই বুঝতে পারছেন এর গেমিং পারফরম্যান্স কেমন হতে পারে।

রিয়েলমি নারজো ৩০ ফোনটিতে ব্যবহার করা হয়েছে লিথিয়াম আয়নের পাঁচ হাজার মিলিয়নপ্পিয়ারের একটি ব্যাটারি যেটি চার্জ করার জন্য 33 ওয়াটের একটি ফাস্ট চার্জার ব্যবহার করা হয়েছে যার মাধ্যমে আপনি মাত্র ৬৫ মিনিটেই ১০০% চার্জ কমপ্লিট করতে পারবেন। এবং এই ফোনটি মাত্র একটি রেম, রম ভেরিয়েন্টে পেয়ে যাবেন সেটি হচ্ছে ৬/১২৮ যা এই ফোনটির পারফরম্যান্স কে একটি অন্য লেভেলে নিয়ে যেতে সাহায্য করবে।

Pros Cons
✔ Full HD+ 90Hz display Plastic body
✔ Fine quality camera, 4K video recording
✔ 5000 mAh battery, 30W fast charging
✔ Fine performance
✔ Android 11
✔ Official Price ✭ ৳19,990 6/128 GB


Oppo F19


  • Oppo F19 6.43 ইঞ্চি ফুল HD+ AMOLED স্ক্রিন সহ আসে। এটিতে একটি বাম পাঞ্চ-হোল ফ্রন্ট ক্যামেরা ডিজাইন রয়েছে। 
  • পিছনের ক্যামেরাটি ট্রিপল 48+2+2 MP এর ডেপথ সেন্সর, ডেডিকেটেড ম্যাক্রো লেন্স, PDAF, LED ফ্ল্যাশ ইত্যাদি বৈশিষ্ট্য এবং ফুল এইচডি ভিডিও রেকর্ডিং বিকল্প। 
  • সামনের ক্যামেরাটি 16 এমপির। Oppo F19 33W দ্রুত চার্জিং সহ 5000 mAh ব্যাটারি সহ আসে। এতে রয়েছে 6 GB RAM, 2.0 GHz পর্যন্ত octa-core CPU এবং Adreno 610 GPU। এটি একটি Qualcomm Snapdragon 662 (11 nm) চিপসেট দ্বারা চালিত। 
  • ডিভাইসটি 128 জিবি অভ্যন্তরীণ স্টোরেজ এবং ডেডিকেটেড মাইক্রোএসডি স্লট সহ আসে। এই ফোনে একটি ইন-ডিসপ্লে অপটিক্যাল ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে।
  • অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে এফএম রেডিও, ডুয়াল সিম, ফেস আনলক, ইউএসবি টাইপ-সি ইত্যাদি।

Pros Cons
✔ Slim and stylish design No display protection
✔ Full HD+ AMOLED display Plastic body
✔ Decent cameras
✔ 33W SuperVOOC Fast Charging
✔ Decent performance
✔ In-display fingerprint sensor


শেষ কথা,

আজকের আর্টিকেলে আমরা জানলাম নতুন ফোন ২০,০০০ টাকার মধ্যে । কেমন পারফমেস কত দাম এর ব্যাপারে। প্রতিদিন প্রযুক্তি সম্পর্কে বিস্তারিত জানার জন্য নিয়মিত আমাদের এই cobangla.com ওয়েবসাইট ভিজিট করতে পারেন। ধন্যবাদ ।

আরো পড়ুন:

  1. আই ফোন সারা পৃথিবীতে বিখ্যাত কোনো 
  2. প্রসেসর কি 
  3. বাংলাদেশে dslr ক্যামেরার দাম 
  4. সফ্টওয়্যার ইঞ্জিনিয়ারিং কি ?
  5. বিশ্বের সেরা 11টি জনপ্রিয় অনলাইন মোবাইল গেম
  6. নতুন গেমিং ল্যাপটপ 2022
  7. নতুন গেমিং পিসি 2022 |
  8. ২০ থেকে ৩০ হাজার টাকা দামের মধ্যে ভালো ফোন 
  9. কম্পিউটার ভাইরাস কি ? কম্পিউটারে ভাইরাস থেকে রক্ষা পাওয়ার উপায় কি ?
  10. 10000-এর নীচে সেরা ফোন 

cobangla
We will be happy to hear your thoughts

Leave a reply

Tech Topic Cobangla
Logo
Register New Account