ইউটিউব থেকে টাকা ইনকাম করার উপায় | Ways to make money from YouTube

Deal Score0
Deal Score0


ইউটিউব থেকে অর্থ উপার্জন করা অনেকের স্বপ্ন। সর্বোপরি, যারা তাদের পছন্দের কিছু করার জন্য অর্থ পেতে চায় না? যদিও YouTube থেকে প্রচুর অর্থ উপার্জন করা সহজ নয়, এটি করার কয়েকটি উপায় রয়েছে৷ এই ব্লগ পোস্টে, আমরা সেই উপায়গুলি অন্বেষণ করব এবং কীভাবে আপনার ভিডিওগুলি থেকে সর্বাধিক অর্থ উপার্জন করতে হয় তা দেখাব৷ চল শুরু করি!

ইউটিউব থেকে আয় করার অনেক উপায় আছে। আপনি একটি চ্যানেল তৈরি করতে এবং ভিডিও আপলোড করতে পারেন, বা অংশীদার হতে পারেন এবং বিজ্ঞাপন থেকে অর্থ উপার্জন করতে পারেন৷ আপনি আপনার নিজস্ব পণ্য বা পরিষেবার প্রচার করতে YouTube ব্যবহার করতে পারেন। এই কৌশলগুলি ব্যবহার করে, আপনি এই জনপ্রিয় প্ল্যাটফর্মের সুবিধাগুলি উপভোগ করার সময় YouTube থেকে অর্থ উপার্জন করতে পারেন৷

1. আপনার জীবন কেমন তা দেখানো একটি ভিডিও তৈরি করুন৷

2. কোনো বিষয়ে একটি মতামত রাখুন এবং অন্যদের সাথে শেয়ার করার জন্য একটি ভিডিও তৈরি করুন৷

3.DIY ভিডিও তৈরি করুন – লোকেরা অন্য মানুষের সৃষ্টি দেখতে পছন্দ করে!

4. আপনি প্রতিদিন ব্যবহার করেন এমন পণ্যের পর্যালোচনা করুন, যেমন মেকআপ বা কাপড়

5. রান্না বা বেক করার জন্য আপনার প্রিয় রেসিপি শেয়ার করুন

6. বিউটি টিউটোরিয়ালগুলি করুন যা যে কেউ বাড়িতে পুনরায় তৈরি করতে যথেষ্ট সহজ!

কিভাবে ইউটিউব থেকে ইনকাম করবেন

আপনি যদি বাড়ি থেকে অর্থ উপার্জনের উপায় খুঁজছেন, তাহলে YouTube হতে পারে উত্তর। আপনার চ্যানেল এবং ভিডিওগুলিকে নগদীকরণ করার অনেক উপায় রয়েছে, তবে এটি মনে রাখা গুরুত্বপূর্ণ যে আপনি যদি আজই আপনার ভিডিওগুলি থেকে আয় করা শুরু করতে চান তবে কিছু তাত্ক্ষণিক পদক্ষেপ আপনি নিতে পারেন৷ আপনার একটি AdSense অ্যাকাউন্টের প্রয়োজন হবে, যেটি সেট আপ হতে সেকেন্ড না হলেও মিনিট সময় নেয়। একবার আপনি এই যত্ন নেওয়া হলে, আপনার যা প্রয়োজন তা হল ট্রাফিক! যত বেশি লোক আপনার ভিডিও(গুলি) দেখে = তত বেশি বিজ্ঞাপনের প্রতি ভিউ (CPM) আয় হয়। যদি কেউ আপনার ভিডিও(গুলি) না দেখে, তবে তারা জানবে না যে তারা কী মিস করছে৷ এই পোস্টটি দেখাবে কিভাবে আপনি আপনার নগদীকরণের সাথে শুরু করতে পারেন৷

ইউটিউব পার্টনার প্রোগ্রাম থেকে ইনকাম 

YouTube পার্টনার প্রোগ্রাম হল এমন একটি প্রোগ্রাম যেখানে আপনি YouTube-এ ভিডিও আপলোড করে অর্থ উপার্জন করতে পারেন। গত 12 মাসে আপনার চ্যানেলের 10,000 লাইফটাইম ভিউ এবং 4,000 ঘন্টা দেখার সময় থাকলে আপনি এই প্রোগ্রামে যোগদানের যোগ্য। আপনাকে অবশ্যই 18 বা তার বেশি বয়সী হতে হবে এবং মার্কিন যুক্তরাষ্ট্র বা কানাডায় বসবাস করতে হবে।

আপনি এই থেকে অর্থ উপার্জন করতে পারেন যে কিছু উপায় কি কি? একটি উপায় হল Google AdSense ব্যবহার করা যা বিজ্ঞাপনগুলিকে আপনার ভিডিও পৃষ্ঠায় দেখানোর অনুমতি দেয় যতক্ষণ না সেগুলি সমস্ত দর্শকদের জন্য উপযুক্ত৷ এর মানে কোন নগ্নতা বা সহিংসতা অনুমোদিত! উদাহরণস্বরূপ, জেনারেল ইলেক্ট্রিকের মতো একটি কোম্পানি তাদের সর্বশেষ ডিশওয়াশার মডেলের বিজ্ঞাপন দিতে চাইতে পারে তবে উপযুক্ত বিষয়বস্তু সহ শুধুমাত্র পরিবার-বান্ধব চ্যানেলে এটি প্রদর্শন করতে চাইবে।

প্রোডাক্ট বিক্রি করে ইউটিউব থেকে ইনকাম

এই ব্লগ পোস্টে, আমি আপনাকে শিখতে যাচ্ছি কিভাবে ইউটিউব থেকে পণ্য বিক্রি করে অর্থ উপার্জন করা যায়। আপনি আপনার ভিডিওগুলিতে বা এমনকি অফলাইনে ইভেন্টগুলিতে শারীরিক বা ডিজিটাল পণ্য বিক্রি করতে পারেন যদি এটি আপনার জন্য সবচেয়ে ভাল কাজ করে। এই ব্লগ পোস্টটি আপনাকে পণ্য বিক্রি করে ইউটিউব থেকে অর্থ উপার্জন শুরু করার প্রক্রিয়ার মাধ্যমে গাইড করতে সহায়তা করবে!

YouTube-এ অর্থোপার্জনের বিভিন্ন উপায় রয়েছে এবং এটি শুধুমাত্র বিনোদন বা ভাইরাল হওয়া সম্পর্কে নয়। এছাড়াও আপনি অ্যাফিলিয়েট লিঙ্ক, বিজ্ঞাপনের আয়, প্যাট্রিয়নের মতো ক্রাউডফান্ডিং প্ল্যাটফর্ম এবং অন্যান্য পদ্ধতির মাধ্যমে আপনার নিজস্ব পণ্য বিক্রি করতে পারেন। আমার মতে অর্থ উপার্জনের সর্বোত্তম উপায় হল ভিডিও তৈরি করা যা অন্যদের তাদের যা প্রয়োজন তা পেতে সহায়তা করে!

প্রোডাক্ট রিভিউ ও অ্যাফিলিয়েট মার্কেটিং করে ইউটিউব থেকে ইনকাম

আমি নিশ্চিত নই যে আপনি কখনো YouTube চ্যানেল, Barely Political সম্পর্কে শুনেছেন কিনা। তারা চারজন কৌতুক অভিনেতার একটি দল যারা রাজনীতি এবং সামাজিক সমস্যাগুলির মতো মজার ভিডিও করে। আমি কখনই ভাবিনি যে আমি এই ধরণের বিষয়গুলির সাথে সম্পর্কিত আমার জীবনের সাথে কিছু করব যতক্ষণ না আমি একদিন YouTube এর ডিরেক্টরিতে চ্যানেলগুলি ব্রাউজ করার সময় তাদের চ্যানেলে হোঁচট খাই। তারা যে ভিডিওটি তৈরি করছিল তা ছিল অ্যামাজনের মতো অনলাইন স্টোরগুলির জন্য পণ্যের পর্যালোচনা এবং অ্যাফিলিয়েট মার্কেটিং থেকে কত টাকা উপার্জন করেছে। দেখা যাচ্ছে যে এই ধরণের কাজ থেকে লোকেরা মোটামুটি আয় করতে পারে, তাই স্বাভাবিকভাবেই আমি আরও জানতে চেয়েছিলাম- যা আমাকে এই ব্লগ পোস্টটি লিখতে অনুপ্রাণিত করেছিল!

আমি জানি আপনি ভাবছেন, “আমি কীভাবে YouTube-এ অর্থ উপার্জন করব?” এটা আসলে আপনার চেয়ে সহজ. আপনি আপনার চ্যানেলটি Amazon বা Google এর মতো কোম্পানির পণ্য এবং পরিষেবার প্রচার করতে ব্যবহার করতে পারেন, পাশাপাশি কোম্পানির দ্বারা আপনাকে পাঠানো আইটেমগুলির পণ্য পর্যালোচনা করতে পারেন৷ সবচেয়ে সফল ইউটিউবাররা এই কারণে কোটিপতি হয়েছেন! আজ আপনি কিভাবে ইউটিউবে অ্যাফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে অর্থ উপার্জন শুরু করতে পারেন। 

স্পন্সরড কনটেন্ট এর মাধ্যমে ইউটিউব থেকে ইনকাম

প্রতিদিন, সারা বিশ্বের মানুষ YouTube-এ ভিডিও আপলোড করে। কারো জন্য, এটি একটি শখ, অন্যদের জন্য, এটি পাশে কিছু অতিরিক্ত নগদ করার একটি উপায়। এবং তারপরে তারা আছে যারা এটি থেকে ক্যারিয়ার তৈরি করে। আপনি যদি YouTube-এ স্পনসর করা সামগ্রীর মাধ্যমে অর্থ উপার্জন করতে চান তবে আপনাকে শুরু করতে সহায়তা করার জন্য এখানে কয়েকটি টিপস রয়েছে৷

ইউটিউবে স্পনসর করা সামগ্রীর মাধ্যমে অর্থ উপার্জন শুরু করতে আপনার যা দরকার তা হল একটি ক্যামেরা এবং একটি ইন্টারনেট সংযোগ৷ শুরু করার জন্য, আপনাকে প্রথমে একটি চ্যানেল তৈরি করতে হবে এবং আপনি কোন ধরনের সামগ্রী তৈরি করতে চান তা নির্ধারণ করতে হবে৷ একবার আপনার চ্যানেল সেট আপ হয়ে গেলে, YouTube-এর সাথে অংশীদার হওয়ার জন্য আবেদন করুন। এটি আপনাকে সংস্থানগুলিতে অ্যাক্সেস দেবে যা আপনাকে আপনার চ্যানেল বাড়াতে সহায়তা করতে পারে।

ইউটিউব থেকে ইনকাম সম্পর্কিত সাধারণ প্রশ্নের উত্তর

1.YouTube কি এবং কিভাবে আয়ের সাথে কাজ করে: YouTube হল একটি ওয়েবসাইট যেখানে লোকেরা ভিডিও আপলোড, দেখতে এবং শেয়ার করতে পারে৷ ব্যক্তিরা তাদের নিজস্ব ভিডিও আপলোড করতে বা অন্য ব্যবহারকারীদের ভিডিও দেখতে YouTube এ একটি অ্যাকাউন্ট তৈরি করতে পারেন। সাইটটি দর্শকদের ভিডিওতে রেট দিতে এবং মন্তব্য করার অনুমতি দেয়। YouTube এর মালিকানাধীন Google এবং প্রতিদিন লক্ষ লক্ষ দর্শক গ্রহণ করে৷ অনেকে বিজ্ঞাপনের মাধ্যমে বা অন্যান্য কোম্পানির সাথে অংশীদারিত্বের মাধ্যমে অর্থ উপার্জন করতে সাইটটি ব্যবহার করে। যদিও YouTube এ অর্থ উপার্জন করতে কিছু সময় এবং প্রচেষ্টা লাগে, এটি করা সম্ভব।

2. আমি কিভাবে YouTube এ অর্থ উপার্জন শুরু করব: আপনি কি জানেন যে YouTube বিশ্বের দ্বিতীয় বৃহত্তম সার্চ ইঞ্জিন? তার মানে লোকেরা যা খুঁজছে তা খুঁজে পেতে প্রতিদিন এটি ব্যবহার করছে। যদি আপনার কাছে শেয়ার করার মতো গল্প থাকে, বা আপনি যদি মানুষকে বিনোদন দিতে পারেন – কেন YouTube এ অর্থ উপার্জন করার চেষ্টা করবেন না! আপনার নিজের চ্যানেল তৈরি এবং ভিডিও আপলোড করার চেয়ে এটি করার আর কোনও ভাল উপায় নেই৷ এই ব্লগ পোস্টটি অনুসরণ করুন কারণ আমরা কীভাবে কোনও অর্থ ব্যয় না করেই YouTube এর মাধ্যমে অর্থ উপার্জন শুরু করব তা গভীরভাবে বিবেচনা করি! মনে হচ্ছে সবাই এবং তাদের মা আজকাল ইউটিউবে আছেন। কিন্তু আপনি যা জানেন না তা হল প্ল্যাটফর্মে অর্থোপার্জনের উপায়ও রয়েছে। তাই আপনি যদি আপনার সামগ্রী নগদীকরণ শুরু করতে চান তবে কীভাবে শুরু করবেন তার কিছু টিপস পড়ুন।

3. কিভাবে বুঝব আমার চ্যানেল ইউটিউবে সফল হবে কিনা: এই প্রশ্নের কোনও উত্তর নেই, কারণ YouTube-এ সাফল্য আপনার কুলুঙ্গি এবং আপনি যে ধরনের সামগ্রী তৈরি করেন তার উপর নির্ভর করে পরিবর্তিত হয়। যাইহোক, আপনার সাফল্যের সম্ভাবনা উন্নত করতে আপনি কিছু জিনিস করতে পারেন। প্রথমে, অন্যান্য সফল চ্যানেলগুলি কী করছে তা গবেষণা করুন এবং তাদের কৌশলগুলি অনুকরণ করুন৷ দ্বিতীয়ত, উচ্চ-মানের ভিডিও তৈরি করুন যা উভয়ই বিনোদনমূলক এবং তথ্যপূর্ণ। অবশেষে, মন্তব্যে প্রতিক্রিয়া জানিয়ে এবং আপনার চ্যানেলের চারপাশে একটি সম্প্রদায় তৈরি করে আপনার দর্শকদের সাথে যুক্ত হন। আপনি যদি কঠোর পরিশ্রম করেন এবং এই টিপসগুলি অনুসরণ করেন, তাহলে আপনি একটি সফল YouTube চ্যানেল তৈরি করতে সক্ষম হবেন যা গ্রাহকদের আকৃষ্ট করে এবং উপার্জন করে।

4. সাফল্যের সেরা সুযোগের জন্য আমার চ্যানেলে কি ধরনের সামগ্রী আপলোড করা উচিত: ইউটিউবে সফল হওয়ার জন্য, আপনার দর্শকদের জন্য কোন ধরনের সামগ্রী সেরা তা আপনাকে জানতে হবে। আপনার যদি এখনও কোনো ধারণা না থাকে, তাহলে এমন অনেক টুল রয়েছে যা আপনার দর্শকদের জন্য সঠিক ধরনের ভিডিও শনাক্ত করতে সাহায্য করতে পারে। একবার আপনি তৈরি করার জন্য নিখুঁত ভিডিওগুলি চিহ্নিত করলে, নীচের এই পদক্ষেপগুলি অনুসরণ করুন এবং আপলোড করা শুরু করুন!

5. আমি আমার ভিডিও নগদীকরণ করা উচিত বা না: আমি আমার YouTube ভিডিও নগদীকরণ করা উচিত কিনা তা সিদ্ধান্ত নেওয়ার চেষ্টা করছি৷ এর অনেক সুবিধা আছে এবং কিছু পতনও আছে, তাই আসুন এর সুবিধা এবং অসুবিধাগুলি একবার দেখে নেওয়া যাক। প্রোটি হল যে আপনি যদি আপনার ভিডিওগুলি নগদীকরণ করেন তবে এটি আপনি এখন যা করছেন তার চেয়ে বেশি অর্থ আনতে সহায়তা করতে পারে৷ কিন্তু অন্যদিকে, এটি আপনার দর্শকদের সাথে উত্তেজনা সৃষ্টি করতে পারে কারণ তারা প্রতিটি ভিডিও দেখার আগে বা পরে বিজ্ঞাপন দেখতে শুরু করবে। তারপরে ফুটেজের জন্য কপিরাইট লঙ্ঘনের সমস্যা রয়েছে যা আপনার অনুমতি ছাড়াই অন্যান্য সংস্থাগুলি ব্যবহার করতে পারে – এর অর্থ আপনার জন্য কম ভিউ যা কম লাভের সমান! তাহলে আমার কি করা উচিৎ? এটা বলা কঠিন তবে সিদ্ধান্ত নেওয়ার আগে সমস্ত বিভিন্ন সম্ভাবনা বিবেচনা করা গুরুত্বপূর্ণ।

cobangla
We will be happy to hear your thoughts

Leave a reply

Tech Topic Cobangla
Logo
Register New Account