ভালো ক্যামেরা ফোন ২০২২ | Good camera phone 2022

Deal Score0
Deal Score0

 

ভালো ক্যামেরা ফোন ২০২২ | Good camera phone 2022

তথ্য প্রযুক্তির উন্নতি যত হচ্ছে সময়ের সাথে সাথে এই স্মার্টফোনের অন্যান্য ফিচার এর পাশাপাশি পাল্লা দিয়ে ক্যামেরা বিশেষ পরিবর্তন আনার করা হচ্ছে। সারাদেশে যে সকল মোবাইল কোম্পানিগুলো রয়েছে তারা বেশিরভাগ ক্ষেত্রেই ক্যামেরার দিকে দৃষ্টিপাত দিয়েছে। বর্তমানে স্মার্টফোনগুলোর ক্যামেরা এতটাই শক্তিশালী হয়ে উঠেছে ছোটখাটো একটি ডিএসএলআর কেউ হার মানাই।


আজকে আমরা সময়ের সবচেয়ে জনপ্রিয় সেরা ক্যামেরা ফোন নিয়ে আপনাদের সামনে উপস্থিত হয়েছে এবং এই আর্টিকেল পড়ে আপনি সেরা ক্যামেরা ফোন গুলোর দাম ও বিস্তারিত জানতে পারবেন। তাহলে চলুন জেনে নেওয়া যাক বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় নয়টি সেরা ক্যামেরা ফোন সম্পর্কে যা অভাবনীয় চমৎকার ছবি ও ভিডিও তৈরি করতে সক্ষম। 

Samsung Galaxy Z Fold4

Model Samsung Galaxy Z Fold4
Price BDT. 2,59,999
Display 7.6″1768×2208 pixels
RAM 12 GB
ROM 256/512 GB /1TB
Released 2022 August


আপনি যদি 300K টাকার নিচে সেরা 5G স্মার্টফোন কিনতে চান। তাহলে সেরা স্মার্টফোনের মধ্যে প্রথম সারিতে থাকবে Samsung Galaxy Z Fold4। প্রিয় বন্ধুরা, আপনার যদি অনলাইন গেমের প্রতি আকর্ষণ থাকে যেমন ফ্রি ফায়ার, PUBG মোবাইল ইত্যাদি, তাহলে আপনি এটি কিনতে পারেন। 

কারণ এতে কোয়ালকম SM8475 Snapdragon 8+ Gen 1 (4 nm) চিপসেট ব্যবহার করে RAM এবং একটি ভাল প্রসেসর রয়েছে। আপনি যদি চার্জে একটি বড় ব্যাকআপ চান তবে আপনি এটি কিনতে পারেন। কারণ এতে রয়েছে বিশাল 4400mAh ব্যাটারি। 

এটি একটি 5G সমর্থনযোগ্য স্মার্টফোন। সুতরাং, আপনি এটিতে ভাল নেটওয়ার্ক সুবিধা পেতে পারেন। যাইহোক, এতে একটি 50MP প্রাইমারি ক্যামেরা সহ একটি কোয়াড-ক্যাম সেটআপ রয়েছে। সুতরাং, এটি ইমেজ এবং ভিডিও ক্ষমতা ভাল হতে পারে। অতএব, এই সমস্ত কারণ বিচার করতে আপনি এটি কিনতে পারেন।

স্যামসাং গ্যালাক্সি নোট ২০ আলট্রা

স্যামসাং গ্যালাক্সি সিরিজের সবচেয়ে বড় চমক স্যামসাং গ্যালাক্সি নোট 20। 2021 সালে প্রকাশিত হয় বর্তমান বাজারে বিরাট অংশ দখল করে রেখেছে শুধুমাত্র মোবাইল দিয়ে অসাধারণ ফিচার জন্য।


  • ফোরজি 2020 সালে দেশের বাজারে প্রকাশ লাভ করলেও 2021 ও 22 সালে অন্যান্য সকলকে হারিয়ে দিতে সক্ষম অপটিক্যাল ইমেজ স্টাবিলিজেশন আর স্টরি সাউন্ড রেকর্ডার অপশন থেকে আলাদা মাত্রা দিয়েছে।

  • ফোনটির ফ্রন্ট ক্যামেরা 10 মেগাপিক্সেল সেলফি ক্যামেরা ব্যবহার করা হয়েছে এবং অপর পাশে 108 মেগাপিক্সেল ক্যামেরা ও 12 মেগাপিক্সেল এর পেরিস্কোপ টেলি ফটো ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে।

গুগল পিক্সেল ৫

গুগলের পিক্সএল স্মার্টফোন লাইনআপের মূল আকর্ষণ হচ্ছে ক্যামেরা কোয়ালিটি। বিগত বছরগুলোতে অপেক্ষাকৃত দুর্বল বিচার-বিশ্লেষণ থাকার পরেও শুধুমাত্র মাথা নষ্ট করে দেয়ার মতো ক্যামেরা কোয়ালিটি গুগোল পিক্সেল তার গ্রাহকদের মন জয় করে নিয়েছে। 


ক্যামেরা কোয়ালিটি দিয়ে বেশ করে বিক্রি হয়েছে গুগলের পিকচার লাইনআপ দিনগুলি এ ধারা বজায় রেখেই সম্প্রতি বাজারে গুগোল পিক্সেল একটি নতুন ফল প্রকাশ করা হয়েছে। ফটো বা ভিডিও আপনি এই ফোনটি থেকে দারুন ফিডব্যাক পাবেন বলে আশা করছি।

ব্রাইট ও ভিভিড দেখতে অসাধারণ রেজাল্ট এর দেখা মিলবে গুগল পিক্সেল ৫ ফোনটিতে। অ্যাকুরেট হোয়াইট ব্যালেন্স ও ব্যালেন্সড এক্সপোজার এর সমন্বয়ে সুন্দর দেখতে সব ছবি ও ভিডিও আউটপুট দিতে সক্ষম ফোনটি৷

গুগোল পিক্সেল 5 মোবাইল 4g তে মেইন ক্যামেরায় 12.2 মেগাপিক্সেলের ও 16 মেগাপিক্সেল ক্যামেরা ব্যবহার করা হয়েছে। অন্যদিকে সেলফি ক্যামেরা 8 মেগাপিক্সেল এর অসাধারণ ক্যামেরা ফিচার ব্যবহার করা হয় যা দিয়ে আপনি সুন্দর সুন্দর সেলফি তুলতে পারবেন।

স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ 4

Model Samsung Galaxy Z Flip4
Price BDT. 1,54,990
Display 6.7″1080×2640 pixels
RAM 8 GB
ROM 128/256/512 GB
Released 2022, August

আপনি যদি 160 K টাকার নিচে সেরা 5G স্মার্টফোন কিনতে চান। তাহলে সেরা স্মার্টফোনের মধ্যে প্রথম সারিতে থাকবে Samsung Galaxy Z Flip 4।

আপনার যদি অনলাইন গেমের প্রতি আকর্ষণ থাকে যেমন ফ্রি ফায়ার, PUBG মোবাইল ইত্যাদি, তাহলে আপনি এটি কিনতে পারেন। কারণ এতে কোয়ালকম SM 8450 Snapdragon 8 Gen 1+ (4 nm) চিপসেট ব্যবহার করে RAM এবং একটি ভাল প্রসেসর রয়েছে। 

আপনি যদি চার্জে একটি বড় ব্যাকআপ চান তবে আপনি এটি কিনতে পারেন। কারণ এতে রয়েছে বিশাল 3700 mAh ব্যাটারি। উপরন্তু, এটি একটি 5G সমর্থনযোগ্য স্মার্টফোন। সুতরাং, আপনি এটিতে ভাল নেটওয়ার্ক সুবিধা পেতে পারেন। 

যাইহোক, এটিতে একটি 12 MP প্রাথমিক ক্যামেরা সহ একটি ডুয়াল-ক্যাম সেটআপ রয়েছে। সুতরাং, এটি ইমেজ এবং ভিডিও ক্ষমতা ভাল হতে পারে। অতএব, এই সমস্ত কারণ বিচার করতে আপনি এটি কিনতে পারেন।

ওয়ানপ্লাস ৯ প্রো

নতুন ক্যামেরা সেনসর নিয়ে আমাদের তালিকায় স্থান দখল করে নিয়েছে ওয়ানপ্লাস ব্যান্ডের নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন ওয়ার্ল্ড ক্লাস 9 প্রো অসাধারন সফটওয়্যার এক্সপিরিয়েন্সের জন্য পরিচিত হলেও ক্যামেরাতে বিশেষ নতুনত্ব নিয়ে আনা হয়েছে। এ বছরের ক্যামেরা সেকশনে শীর্ষে রয়েছে সকল দিক বিবেচনায় বিশ্বের সেরা ক্যামেরা ফোনের তালিকায় খুব সহজে জায়গা দখল করে নিতে সক্ষম।


মোবাইল ফোন 3 ক্যামেরা a50 মেগাপিক্সেল এর মেন সেনসর 8 মেগাপিক্সেল এর তেরি ফটো ক্যামেরা ও 50 মেগাপিক্সেলের ক্যামেরা পাশাপাশি দুই মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহার করা হয়েছে যা এক কথায় অসাধারণ।

ফ্রন্ট ক্যামেরায় তেমন বিশেষ পরিবর্তন আনা গ্রহণ করা হয়নি অন্যান্য ওয়ানপ্লাস ফোনের মতোই ফোনটিতে 16 মেগাপিক্সেল এর দারুন একটি সেলফি ক্যামেরা ব্যবহার করা হয়েছে।

Samsung Galaxy S22+ 5G

  • Model Samsung Galaxy S22+ 5G
  • Price BDT. 1,42,999
  • Display 6.55″1080×2400 pixels
  • RAM 8/12 GB
  • ROM 128/256 GB
  • Released 2022, February


আপনি যদি 150K টাকার নিচে সেরা 5G স্মার্টফোন কিনতে চান। তাহলে Samsung Galaxy S22+ 5G সেরা স্মার্টফোনের মধ্যে প্রথম সারিতে থাকবে। 

আপনার যদি অনলাইন গেমের প্রতি আকর্ষণ থাকে যেমন ফ্রি ফায়ার, PUBG মোবাইল ইত্যাদি, তাহলে আপনি এটি কিনতে পারেন। কারণ এতে RAM এবং Exynos 2200 (4 nm)- ইন্টারন্যাশনাল, Qualcomm SM8450 Snapdragon 8 Gen 1 (4 nm)- USA/China চিপসেট ব্যবহার করে একটি ভাল প্রসেসর রয়েছে। 

আপনি যদি চার্জে একটি বড় ব্যাকআপ চান তবে আপনি এটি কিনতে পারেন। কারণ এতে রয়েছে বিশাল 4500mAh ব্যাটারি। উপরন্তু, এটি একটি 5G সমর্থনযোগ্য স্মার্টফোন। সুতরাং, আপনি এটিতে ভাল নেটওয়ার্ক সুবিধা পেতে পারেন। 

যাইহোক, এটিতে একটি 50MP প্রাথমিক ক্যামেরা সহ একটি তিন-ক্যাম সেটআপ রয়েছে। সুতরাং, এটি ইমেজ এবং ভিডিও ক্ষমতা ভাল হতে পারে। অতএব, এই সমস্ত কারণ বিচার করতে আপনি এটি কিনতে পারেন।

শেষ কথা, এই ফোনগুলো জাস্ট অফিসিয়াল মূল্য দেওয়া আছে । so 

আমরা শুধুমাত্র ফোনের অফিশিয়াল মূল্য দেখালেও ফোনের মূল্য পরিবর্তন হতে থাকে এবং এসকল মূল্য পরিবর্তনের পর আমাদের নতুন করে সংগ্রহ এবং আপডেট করতে হয়। আমাদের মতো যেকোনো প্রাইস ওয়েবসাইটের পক্ষে সর্বসময় সকল ফোন মডেলের ক্ষেত্রে সর্বশেষ বাজারমূল্য প্রদান করা সম্ভব নয় এবং আমাদের আপডেটের ক্ষেত্রে বিলম্ব হতে পারে। তাই আমাদের ওয়েবসাইট দেখে আপনার কোনো ফোন পছন্দ হলে সেই ফোনের ব্র্যান্ডটির অফিশিয়াল ওয়েবসাইট, শোরুম বা ভেরিফাইড সোশাল মিডিয়া পেজে যোগাযোগ করে সর্বশেষ আপডেটেড মূল্য জেনে নিন। 

আরো পড়ুন:

  1. আই ফোন সারা পৃথিবীতে বিখ্যাত কোনো 
  2. প্রসেসর কি 
  3. বাংলাদেশে dslr ক্যামেরার দাম 
  4. সফ্টওয়্যার ইঞ্জিনিয়ারিং কি ?
  5. বিশ্বের সেরা 11টি জনপ্রিয় অনলাইন মোবাইল গেম
  6. নতুন গেমিং ল্যাপটপ 2022
  7. নতুন গেমিং পিসি 2022 |
  8. ২০ থেকে ৩০ হাজার টাকা দামের মধ্যে ভালো ফোন 
  9. কম্পিউটার ভাইরাস কি ? কম্পিউটারে ভাইরাস থেকে রক্ষা পাওয়ার উপায় কি ?
  10. 10000-এর নীচে সেরা ফোন 


coban
We will be happy to hear your thoughts

Leave a reply

Tech Topic Cobangla
Logo
Register New Account