১৫ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ফোন (২০২১) | Best Mobile Under 15000 in bd (2021)

Deal Score0
Deal Score0

 ১৫ হাজার টাকা বাজেটের মধ্যে ভালো মোবাইল বা স্মার্টফোন খুঁজছেন? ১৫ হাজার টাকার মধ্যে ২০২১ সালে কেনার মতো অসংখ্য ভালো অপশন রয়েছে। ১৫ হাজার টাকার মধ্যে স্যামসাং, শাওমি, রিয়েলমি সহ প্রায় প্রত্যেকটি জনপ্রিয় স্মার্টফোন কোম্পানি এক বা একাধিক ফোন দেশের বাজারে অফিসিয়াল বিক্রি করছে।

চলুন জেনে নেয়া যাক, ১৫ হাজার টাকা বাজেটের মধ্যে ২০২১ সালে কিনতে পারবেন এমন ভালো মোবাইল স্মার্টফোনসমুহ সম্পর্কে। আমাদের এই তালিকায় ১৫ হাজার টাকার মধ্যে পাওয়া যায় এমন সকল সেরা স্মার্টফোন অন্তর্ভুক্ত করা হয়েছে।

১৫ হাজার টাকার মধ্যে সেরা স্মার্টফোন ২০২১

১৫ হাজার টাকার মধ্যে সেরা স্মার্টফোন ২০২১ সালে পাওয়া যাচ্ছে এমন ফোনগুলো হলোঃ

  • রিয়েলমি সি১১,
  • সিম্ফোনি জেড৪০,
  • ইনফিনিক্স হট ৯ প্লে,
  • শাওমি রেডমি ৯এ,
  • রিয়েলমি সি৩,
  • ওয়ালটন আরএক্স৮ মিনি,
  • টেকনো স্পার্ক ৬,
  • রিয়েলমি ৫আই,
  • রিয়েলমি নারজো ৩০এ,
  • ইনফিনিক্স হট ১০,
  • টেকনো স্পার্ক ৭ প্রো,
  • শাওমি রেডমি ৯।

রিয়েলমি সি১১ – Realme C11

বেশ কম্পিটিটিভ প্রাইসিং নিয়ে অধিকাংশ গুরুত্বপূর্ণ ফিচার প্রদান করছে রিয়েলমি সি১১ ফোনটি। মিডিয়াটেক হেলিও জি৩৫, ৫০০০মিলিএম্প ব্যাটারি,  ১৩মেগাপিক্সেল ক্যামেরাসহ বেশিকিছু সাদৃশ্য রয়েছে রিয়েলমি সি১১ ও রেডমি ৯এ ফোন দুইটির মধ্যে।

রিয়েলমি সি১১
রিয়েলমি সি১১

রিয়েলমি সি১১ ফোনটির প্রধান আকর্ষণ হচ্ছে এর ক্যামেরা। এই দামে রিয়েলমি সি১১ ফোনটি অফার করছে স্লো-মোশন ভিডিও রেকর্ডিং ফিচার। মোবাইলটির ক্যামেরাতে আরো রয়েছে নাইট মোড, যা এই দামে অনন্য।

রিয়েলমি সি১১ এর দামঃ ৮,৯৯০ টাকা

সিম্ফোনি জেড৪০ – Symphony Z40

শুধুমাত্র দাম বেশি হলেই যে ফোনে আকর্ষণীয় ডিজাইন থাকে – এই ধারণাকে সম্পূর্ণ ভূল প্রমাণ করে আমাদের তালিকার এই স্থানে রয়েছে দেশীয় ব্র‍্যান্ড সিম্ফোনি এর সিম্ফোনি জেড৪০ ফোনটি। এই ফোনটিতে আকর্ষণীয় ডিজাইনের পাশাপাশি যুক্ত হয়েছে ১৩ মেগাপিক্সেলের পাঞ্চ-হোল সেল্ফি ক্যামেরা যা ফোনটির লুকে অনন্য মাত্রা যোগ করেছে।

সিম্ফোনি জেড৪০
সিম্ফোনি জেড৪০

সিম্ফোনি জেড৪০ এর ব্যাকে রয়েছে ১৩ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা সেটাপ। ফোনটি চলবে মিডিয়াটেক এর হেলিও জি৩৫ প্রসেসর দ্বারা। ৫০০০ মিলিএম্প এর বিশাল ব্যাটারি থাকছে ফোনটিতে। ১০ হাজার টাকার মধ্যেই পাওয়া যাবে ফোনটির ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট। এছাড়া ফিংগারপ্রিন্ট সেন্সর ও রয়েছে ফোনটিতে।

সিম্ফোনি জেড৪০ এর দামঃ ৯,৯৯০ টাকা

ইনফিনিক্স হট ৯ প্লে – Infinix Hot 9 Play

আকর্ষণীয় ডিজাইন আর কম দামের মধ্যে ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি র‍্যাম অফার করার মাধ্যমে ১৫ হাজার টাকার মধ্যে সেরা ফোনের তালিকার স্থান দখল করে নিয়েছে ইনফিনিক্স হট ৯ প্লে ফোনটি। ৬.৮২ ইঞ্চির বিশাল এইচডি+ ডিসপ্লে থাকছে ফোনটিতে।

ইনফিনিক্স হট ৯ প্লে
ইনফিনিক্স হট ৯ প্লে

ইনফিনিক্স হট ৯ প্লে ফোনটিতে রয়েছে ১৩ মেগাপিক্সেলের ব্যাক ক্যামেরা ও ৮ মেগাপিক্সেলের সেল্ফি ক্যামেরা। ফোনটিতে রয়েছে ৬০০০ মিলিএম্প এর বিশাল ব্যাটারি। ফোনটি চলবে মিডিয়াটেক এর হেলিও এ২৫ প্রসেসর দ্বারা। এছাড়াও ফোনটির পেছনে রয়েছে ফিংগারপ্রিন্ট সেন্সর।

ইনফিনিক্স হট ৯ প্লে এর দামঃ ৯,৯৯০ টাকা

শাওমি রেডমি ৯এ – Redmi 9A

৬.৫৩ইঞ্চির এইচডি প্লাস নচযুক্ত ডিসপ্লের ফোন রেডমি ৯এ তে রয়েছে ২জিবি র‍্যাম ও ৩২জিবি ইন্টারনাল স্টোরেজ। মিডিয়াটেক এর হেলিও জি২৫ প্রসেসর দ্বারা চালিত রেডমি ৯এ ফোনটিতে রয়েছে ৫০০০মিলিএম্প এর বিশাল ব্যাটারি।

রেডমি ৯এ
রেডমি ৯এ

১৩মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা ও ৫মেগাপিক্সেল সেল্ফি ক্যামেরা থাকছে রেডমি ৯এ তে। ফোনটিতে ফিংগারপ্রিন্ট না থাকলেও, থাকছে ফেস আনলক সিস্টেম।

শাওমি রেডমি ৯এ এর দামঃ ৯,৯৯৯ টাকা

রিয়েলমি সি৩ – Realme C3

কমদামেও যে ভালো গেমিং ফোন পাওয়া সম্ভব, এটা একটা সময় কল্পনা ছিলো। তবে রিয়েলমি সি৩ ফোনটি দিয়ে সবার এই ধারণাকে ভূল প্রমাণিত করেছে রিয়েলমি। মাত্র ১১ হাজার টাকার এই ফোনটি মূলত বাজেট গেমারদের কথা মাথায় রেখেই তৈরী।

রিয়েলমি সি৩
রিয়েলমি সি৩

৬.৫ ইঞ্চির বিশাল ডিসপ্লে আর ৫০০০মিলিএম্প এর বিশাল ব্যাটারি মিলিয়ে ফোনটিতে থাকা মিডিয়াটেক হেলিও জি৭০ এর কল্যাণে গেমিং হবে অনবদ্য৷ রিয়েলমি সি৩ তে থাকছে ৩জিবি র‍্যাম ও ৩২জিবি ইন্টারনাল স্টোরেজ। থ্রিপল ক্যামেরা সেটাপের ফোনটিতে থাকছে ফিজিক্যাল ফিংগারপ্রিন্ট সেন্সর।

রিয়েলমি সি৩ এর দামঃ ১০,৯৯০ টাকা

ওয়ালটন আরএক্স৮ মিনি – Walton RX8 Mini

মাত্র ১২ হাজার টাকায় স্ন্যাপড্রাগন প্রসেসর, তাও আবার ৬.৩ ইঞ্চির ফুল এইচডডি ডিসপ্লের সাথে? না, অসম্ভব কিছু নয়। কথা বলছি দেশীয় ব্র্যান্ড, ওয়ালটন এর আরএক্স৮ মিনি ফোনটিকে নিয়ে। কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৬৬০ প্রসেসরের ফোন, ওয়ালটন আরএক্স৮ মিনি তে থাকছে ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ।

walton rx8 mini

ত্রিপল ক্যামেরা সেটাপের ফোনটি চলবে ৩৬০০ মিলিএম্প এর ব্যাটারি দ্বারা। কম বাজেটে গেমিং এর জন্য যারা স্ন্যাপড্রাগন প্রসেসর এর ফোন খুঁজছেন, তাদের জন্য আদর্শ সমাধান হতে পারে ওয়ালটন আরএক্স৮ মিনি ফোনটি।
ওয়ালটন আরএক্স৮ মিনি এর দামঃ ১১,৯৯৯ টাকা

টেকনো স্পার্ক ৬ – Tecno Spark 6

১২ হাজার টাকার মধ্যে ৪ জিবি র‍্যাম এর সাথে ১২৮ জিবি বিশাল ইন্টারনাল স্টোরেজ অফার করার মাধ্যমে ২০ হাজার টাকার মধ্যে সেরা স্মার্টফোন এর তালিকায় স্থান করে নিয়েছে টেকনোর ফোন, টেকনো স্পার্ক ৬। যাদের বাজেটের মধ্যে বিশাল মাপের ইন্টারনাল স্টোরেজ এর পাশাপাশি ভালো মানের পারফরম্যান্স প্রয়োজন, তাদের জন্য টেকনো স্পার্ক ৬ সবকয়টি প্রয়োজনই পূরণ করে।

টেকনো স্পার্ক ৬
টেকনো স্পার্ক ৬

থ্রিপল ক্যামেরার ফোন টেকনো স্পার্ক ৬ এ পাঞ্চহোল ডিসপ্লে থাকায় এটি অত্যন্ত আকর্ষণীয় দেখায়৷ টেকনো স্পার্ক ৬ ফোনটিতে থাকছে ৫০০০মিলিএম্প এর ব্যাটারি। ফোনটি চলবে মিডিয়াটেক এর হেলিও জি৭০ প্রসেসর দ্বারা৷ এছাড়াও ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট, ফিংগারপ্রিন্ট সেস্নর ইত্যাদি ফিচার ও রয়েছে ফোনটিতে।

টেকনো স্পার্ক ৬ এর দামঃ ১১,৯৯০ টাকা

রিয়েলমি ৫আই – Realme 5i

১৩ হাজার টাকার মধ্যে ব্যবহার উপযোগী ভালো পারফরম্যান্স ও গেমিং ও করা যাবে এমন ফোন খুজছেন? তাহলে রিয়েলমি ৫আই হতে পারে আপনার জন্য আদর্শ সমাধান। রিয়েলমি ৫আই ফোনটির অসাধারণ পারফরম্যান্স এর পেছনে প্রধান ভূমিকা এর শক্তিশালী কোয়ালকম এর প্রসেসর, স্ন্যাপড্রাগন ৬৬৫।

রিয়েলমি ৫আই
রিয়েলমি ৫আই

১৩ হাজার টাকার ফোন, রিয়েলমি ৫আই তে থাকছে ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। কোয়াড ক্যামেরা সেটাপের ফোন, রিয়েলমি ৫আই তে থাকছে ৫০০০মিলিএম্প এর ব্যাটারি। এছাড়াও ফোনটির পেছনে থাকছে ফিজিক্যাল ফিংগারপ্রিন্ট সেস্নর।

রিয়েলমি ৫আই এর দামঃ ১২,৯৯০ টাকা

স্যামসাং গ্যালাক্সি এম০২এস- Samsung Galaxy M02s

স্যামসাং এর মোবাইল যাদের পছন্দ, তাদের জন্য স্যামসাং গ্যালাক্সি এম০২এস ডিভাইসটি অসাধারণ একটি চয়েজ হতে পারে। ফোনটিতে রয়েছে ১৩মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা সেটাপ। ৪জিবি র‍্যাম ও ৬৪জিবি স্টোরেজের এই ফোনটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৫০ প্রসেসর ব্যবহার করা হয়েছে।

Samsung Galaxy M02s

স্যামসাং গ্যালাক্সি এম০২এস ফোনটিতে ৫০০০মিলিএম্প এর বিশাল ব্যাটারি রয়েছে। তবে অদ্ভুত কোনো কারণে ফোনটিতে ফিংগারপ্রিন্ট সেন্সর দেয়নি স্যামসাং, যা আজকালকার সকল দামের ফোনেই একটি অত্যাবশ্যকীয় ফিচার। তবে ফেস আনলক ফিচার ঠিকই রয়েছে।

স্যামসাং গ্যালাক্সি এম০২এস এর দামঃ ১২,৯৯৯টাকা

রিয়েলমি নারজো ৩০এ – Realme Narzo 30A

রিয়েলমি নারজো সিরিজের রিয়েলমি নারজো ৩০এ যেকোনো দামের স্মার্টফোন এর লিস্টেই সেরার কাতারে থাকবে কম দামে অসাধারণ স্পেসিফিকেশন এর জন্য। ৬০০০ মিলিএম্প এর বিশাল ব্যাটারি ও মিডিয়াটেক এর হেলিও জি৮৫ প্রসেসর এর রিয়েলমি নারজো ৩০এ দেশের বাজেট গেমারদের প্রথম পছন্দ হতে পারে।

রিয়েলমি নারজো ৩০এ
রিয়েলমি নারজো ৩০এ

গেমিং-সেন্ট্রিক ফোন হওয়ায় ফোনটির প্রধান ফোকাস এর চিপসেটেই থাকছে। রয়েছে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট। ১৩ মেগাপিক্সেলের ডুয়াল ক্যামেরার ফোন রিয়েলমি নারজো ৩০এ ফোনটিতে রয়েছে ৮ মেগাপিক্সেলের সেল্ফি ক্যামেরা।

রিয়েলমি নারজো ৩০এ এর দামঃ ১২,৯৯০ টাকা

ইনফিনিক্স হট ১০ –  Inifinix Hot 10

সাশ্রয়ী মূল্যে অসাধারণ স্পেসিফিকেশন অফার করায় দেশের বাজারে ধীরে ধীরে জনপ্রিয় হয়ে উঠছে ইনিফিনিক্স এর স্মার্টফোনগুলো। তারই ধারাবাহিকতায় আমাদের তালিকায় স্থান পেয়েছে ইনফিনিক্স হট ১০ ফোনটি।

ইনফিনিক্স হট ১০
ইনফিনিক্স হট ১০

ইনফিনিক্স হট ১০ ফোনটিতে রয়েছে ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। ফোনটি চলবে শক্তিশালী হেলিও জি৭০ প্রসেসর দ্বারা। ১৬ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা সেটাপের ফোনটিতে রয়েছে ৮ মেগাপিক্সেলের সেল্ফি ক্যামেরা। ৫২০০ মিলিএম্প এর ব্যাটারি ব্যবহৃত হয়েছে ফোনটিতে।

ইনফিনিক্স হট ১০ এর দামঃ ১২,৯৯০ টাকা

আরো জানুনঃ কম দামে ভালো ফোন ২০২১

টেকনো স্পার্ক ৭ প্রো – Tecno Spark 7 Pro

সাধ্যের মধ্যে সবটুকু সুখ এর অনন্য উদাহরণ টেকনো ব্র‍্যান্ড এর টেকনো স্পার্ক ৭ প্রো ফোনটি। অসাধারণ ডিজাইন এর সাথে ৪৮ মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা আর ৯০ হার্জ রিফ্রেশ রেটযুক্ত ৬.৬ ইঞ্চির ডিসপ্লে মিলিয়ে যেকোনো ধরনের ব্যবহারকারীর জন্য অসাধারণ একটি প্যাকেজ এই ফোনটি।

টেকনো স্পার্ক ৭ প্রো
টেকনো স্পার্ক ৭ প্রো

টেকনো স্পার্ক ৭ প্রো ফোনটিতে প্রসেসর হিসেবে রয়েছে হেলিও জি৮০, যা বাজেটের মধ্যে অসাধারণ গেমিং পারফরম্যান্স দিতে সক্ষম। এছাড়াও ৫০০০ মিলিএম্প এর বিশাল ব্যাটারি রয়েছে ফোনটিতে। টেকনো স্পার্ক ৭ প্রো এর ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ পাওয়া যাবে ১৩,৪৯০ টাকায়। অন্যদিকে ৬ জিবি র‍্যামের ভ্যারিয়েন্টটি পাওয়া যাবে ১৪,৯৯০ টাকায়।

টেকনো স্পার্ক ৭ প্রো এর দামঃ ১৩,৪৯০ টাকা।

ইনফিনিক্স নোট ৮আই – Infinix Note 8i

১৫হাজার টাকার মধ্যেই ৬জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজের পাশাপাশি একটি শক্তিশালী প্রসেসর নিয়ে আমাদের এই তালিকায় স্থান করে নিয়েছে ইনফিনিক্স এর ফোন, ইনফিনিক্স নোট ৮আই। এই ফোনটিতে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক এর হেলিও জি৮০ প্রসেসর। ফোনটির ডিজাইনও বেশ আকর্ষণীয়। ফোনটির পাঞ্চ-হোল ডিসপ্লে ও সাইড-মাউন্টেড ফিংগারপ্রিন্ট ফোনটির ডিজাইনে অনন্য মাত্রা যোগ করেছে।

infinix note 8i

ইনফিনিক্স নোট ৮আই ফোনটিতে ক্যামেরা হিসেবে রয়েছে ৪৮মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা সেটাপ। ৫২০০মিলিএম্প এর বিশাল ব্যাটারিকে চার্জ করতে আরো রয়েছে ১৮ওয়াট ফাস্ট চার্‌জার। ১৫হাজার বাজেটের মধ্যে যারা একটি অসাধারণ দেখতে ব্যবহারযোগ্য ফোন খুঁজছেন, তাদের জন্য ইনফিনিক্স নোট ৮আই আদর্শ সমাধান হতে পারে। 

ইনফিনিক্স নোট ৮আই এর দামঃ ১৪,৯৯০টাকা

শাওমি রেডমি ৯ – Xiaomi Redmi 9

আপনার বাজেট যদি হয় বরাবর ১৫ হাজার টাকা, তবে রেডমি ৯ ফোনটি দেখতে পারেন। ১৫ হাজার টাকার মধ্যে পারফেক্ট স্মার্টফোন এই ফোনটি। মিডিয়াটেক এর হেলিও জি ৮০ প্রসেসর আর ৫০২০ মিলিএম্প এর ব্যাটারি থাকছে শাওমি রেডমি ৯ ফোনটিতে।

রেডমি ৯
রেডমি ৯

কোয়াড ক্যামেরার ফোন, রেডমি ৯ যেকোনো ধরনের ব্যবহারকারীর চাহিদা পুরণে সক্ষম। এছাড়াও রেডমি ৯ ফোনটির ডিজাইন আকর্ষণীয় ও চমৎকার। রেডমি ৯ এ র‍্যাম থাকছে ৪ জিবি ও ইন্টারনাল স্টোরেজ থাকছে ৬৪জিবি। তালিকার অন্যসব ফোনের মতো এই ফোনটিতেও ফিংগারপ্রিন্ট সেন্সর রয়েছে।

শাওমি রেডমি ৯ এর দামঃ ১৪,৯৯৯ টাকা

১৫ হাজার টাকার মধ্যে আপনার পছন্দের সবচেয়ে সেরা ও ভালো মোবাইল স্মার্টফোন কোনটি? আমাদের জানান কমেন্ট সেকশনে। 

cobangla
We will be happy to hear your thoughts

Leave a reply

Tech Topic Cobangla
Logo
Register New Account