দ্রুত চার্জ হয় এমন স্মার্টফোন এর তালিকা

Deal Score0
Deal Score0

 

দ্রুত চার্জ হয় এমন স্মার্টফোন এর তালিকা

স্মার্টফোনে ফাস্ট চার্জিং আশীর্বাদ নাকি অভিশাপ – এই নিয়ে প্রচুর যুক্তিতর্ক থাকলেও দ্রুত চার্জ হয় এমন স্মার্টফোন পছন্দ করেনা এমন মানুষ হয়ত খুঁজে পাওয়া যাবেনা। ফোন যত দ্রুত চার্জ হয়, তত দ্রুত তা ব্যবহারের উপযোগী হয়।

এই কারণে ফাস্ট চার্জিং বর্তমান স্মার্টফোন মার্কেটে একটি ফিচাররূপে দেখা হয়। স্মার্টফোন ব্র‍্যান্ডগুলো কে কার চেয়ে অধিক ফাস্ট চার্জিং ফিচার প্রদান করতে পারে তা নিয়ে প্রতিযোগিতায় লিপ্ত। এই প্রতিযোগিতার সুবিধা হিসেবে কনজ্যুমার এর কাছে সুলভ মূল্যে পৌছে যাচ্ছে ফাস্ট চার্জিং স্মার্টফোন।

এই পোস্টে জানতে পারবেন দ্রুত চার্জ হয় এমন সব ফোন সম্পর্কে। উল্লেখ্য যে এই পোস্টে শুধুমাত্র ফাস্ট চার্জিং ফোনসমূহের তালিকা দেওয়া রয়েছে, যার মানে তালিকার ফোনগুলো নির্বাচনের সময় ফাস্ট চার্জিংকে অধিক গুরুত্ব দেওয়া হয়েছে।

শাওমি ১১আই হাইপারচার্জ – Xiaomi 11i Hypercharge


শাওমি ১১আই হাইপারচার্জ ফোনটিকে নতুন করে পরিচয় করিয়ে দেওয়ার কিছুই নেই। সুলভ মূল্যে ৫জি ও দুর্দান্ত ১২০ওয়াট ফাস্ট চার্জিং ফিচার অফার করছে ফোনটি। ফোনটির নামে থাকা “হাইপারচার্জ” টাইটেল দেখেই বুঝা যায় ফোনটির মূল আকর্ষণ এর ফাস্ট চার্জিং।

ফোনের বক্সে দেওয়া ১২০ওয়াট ফাস্ট চার্জার ব্যবহার করে ফোনটির ৪৫০০মিলিএম্প ব্যাটারি মাত্র ১৫মিনিটে শূন্য থেকে ফুল চার্জ করা যাবে বলে দাবি করছে শাওমি। মিডিয়াটেক এর ডাইমেনসিটি ৯২০ ৫জি প্রসেসর দ্বারা চালিত ফোনটিতে রয়েছে ৬.৬৮ইঞ্চির অ্যামোলেড স্ক্রিন, যা আবার ১২০হার্জ রিফ্রেশ রেট সাপোর্টেড। 

পিছিয়ে নেই শাওমি ১১আই হাইপারচার্জ ফোনটির ক্যামেরা সেকশন ও। ১০৮মেগাপিক্সেল মেইন সেন্সরের পাশাপাশি ৮মেগাপিক্সেল এর আলট্রাওয়াইড সেন্সর ও ২মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা রয়েছে ফোনটিতে। সেল্ফি ক্যামেরা হিসেবে রয়েছে ১৬মেগাপিক্সেল সেল্ফি ক্যামেরা।

শাওমি মি ১০ আলট্রা –  Xiaomi Mi 10 Ultra

শাওমির ১২০ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি প্রথম দেখা যায় শাওমি মি ১০ আলট্রা ফোনটিতে। তবে শাওমি মি ১০ আলট্রা এর ফাস্ট চার্জিং শাওমি ১১আই হাইপারচার্জ এর মতো এত ফাস্ট নয়। শাওমি এর প্রদত্ত তথ্যমতে শাওমি মি ১০ আলট্রা এর ৪৫০০মিলিএম্প ব্যাটারি চার্জ হতে সময় লাগবে ২৩মিনিট।

শাওমি মি ১০ আলট্রা ফোনটির নামে থাকা “আলট্রা” শব্দের প্রতিফলন যাতে ফোনটির সকল ক্ষেত্রে লক্ষণীয় হয়, তা নিশ্চিত করতে যথেষ্ট বদ্ধ পরিকর ছিলো শাওমি। একটি “আলট্রা” ফোন তৈরির লক্ষ্যে আলট্রা ডিসপ্লে থেকে শুরু করে আলট্রা চার্জিং পর্যন্ত প্রায় প্রত্যেকটি ফিচার এক্সট্রিম লেভেলের রাখা হয়েছে শাওমি মি ১০ আলট্রা ফোনটিতে।

শুধুমাত্র মি ১০ আলট্রা ফোনটির ওয়্যারড চার্জিং নয়, এর ওয়্যারলেস চার্জিং ও বেশ ফাস্ট। ৫০ওয়াট এর ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে ফোনটি। ফাস্ট চার্জিং প্রযুক্তির পাশাপাশি ১২০হার্জ রিফ্রেশ রেটের ৬.৬৭ইঞ্চির ওলেড স্ক্রিন, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ ও ৪৮মেগাপিক্সেল কোয়াড ক্যামেরার মত ফিচার রয়েছে ফোনটিতে।

শাওমি মি ১১ আলট্রা – Xiaomi Mi 11 Ultra

শাওমির আরেকটি “আলট্রা” ফোন জায়গা করে নিয়েছে আমাদের এই ফাস্ট চার্জিং স্মার্টফোন এর তালিকায়। ৬৭ওয়াট ফাস্ট চার্জার ব্যবহার করে শাওমি মি ১১ আলট্রা ফোনটির ৫০০০মিলিএম্প ব্যাটারি ফুল চার্জ করা যাবে মাত্র ৩৬মিনিটের মধ্যে। 

ফোনটিতে আবার ৬৭ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট রয়েছে যার মাধ্যমে মাত্র ৪০মিনিটের মধ্যেই ফোনটি ফুল চার্জ সম্ভব।

৬.৮১ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে রয়েছে শাওমি মি ১১ আলট্রা ফোনটিতে, যা ১২০হার্জ রিফ্রেশ রেট সাপোর্টেড। কোয়ালকম এর স্ন্যাপড্রাগন ৮৮৮ ৫জি চিপসেট দ্বারা চালিত |

এই ফোনটিতে ৫০মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা সেটাপ রয়েছে, যার মধ্যে ৫০মেগাপিক্সেল মেইন সেন্সরের পাশাপাশি ৪৮মেগাপিক্সেল পেরিস্কোপ টেলিফটো লেন্স ও ৪৮মেগাপিক্সেল আলট্রাওয়াইড সেন্সর রয়েছে। অর্থাৎ শাওমি মি ১১ আলট্রা ফোনটি শুধু নামেই নয়, বরং কাজেও আলট্রা।

ওয়ানপ্লাস ৯ প্রো – OnePlus 9 Pro


ওয়ানপ্লাস এর ফ্ল্যাগশিপ, ওয়ানপ্লাস ৯ প্রো রয়েছে আমাদের এই ফাস্ট চার্জিংস্মার্টফোন এর তালিকায়। ৬৫ওয়াট ওয়্যারড চার্জিং এর পাশাপাশি ৫০ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে ফোনটি। 

৬৫ওয়াট এর ফাস্ট চার্জার ব্যবহার করে ফোনটির ৪৫০০মিলিএম্প এর ব্যাটারি ৩০মিনিটের মধ্যে শূন্য থেকে ফুল চার্জ সম্ভব। অন্যদিকে ওয়্যারলেস চার্জিং এর ক্ষেত্রে সময় লাগতে পারে ৪৩মিনিটের মত।

৬.৭ইঞ্চির অ্যামোলেড স্ক্রিন ব্যবহার করা হয়েছে ওয়ানপ্লাস ৯ প্রো তে, যা আবার ১২০হার্জ রিফ্রেশ রেট সাপোর্টেড। 

স্ন্যাপড্রাগন ৮৮৮ ৫জি প্রসেসর দ্বারা চালিত এই ফোনটিতে রয়েছে ৪৮মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা সেটাপ, যার মধ্যে ৪৮মেগাপিক্সেল মেইন সেন্সর এর পাশাপাশি রয়েছে ৫০মেগাপিক্সেল আলট্রাওয়াইড ও ৮মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা।

শাওমি রেডমি নোট ১১ প্রো – Redmi Note 11 Pro

শাওমি রেডমি নোট ১১ প্রো ফোনটিতে থাকা ৫০০০মিলিএম্প এর বিশাল ব্যাটারি এর বক্সে থাকা ৬৭ওয়াট ফাস্ট চার্জার দ্বারা মাত্র ৩০মিনিটের মধ্যে শূন্য থেকে ফুল চার্জ সম্ভব। 

শুধুমাত্র ফাস্ট চার্জিং এই ফোনটির একমাত্র আকর্ষণ নয়। ১২০হার্জ রিফ্রেশ রেটের ৬.৬৭ইঞ্চির সুপার অ্যামোলেড ডিসপ্লে রয়েছে রেডমি নোট ১১ প্রো ফোনটিতে।

রেডমি নোট ১১ প্রো ফোনটি চলবে মিডিয়াটেক এর হেলিও জি৯৬ প্রসেসর দ্বারা। ১০৮মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা সেটাপ রয়েছে ফোনটিতে৷ কোয়াড ক্যামেরা সেটাপের মধ্যে একটি ১০৮মেগাপিক্সেল সেন্সর ও ৮মেগাপিক্সেল এর আলট্রাওয়াইড ক্যামেরা রয়েছে। ক্যামেরার দিক দিয়ে তালিকার অন্য ফোন রিয়েলমি ৮ প্রো এর সাথে সাদৃশ্যপূর্ণ শাওমি রেডমি নোট ১১ প্রো।

আরো পড়ুন:

  1. আই ফোন সারা পৃথিবীতে বিখ্যাত কোনো 
  2. প্রসেসর কি 
  3. বাংলাদেশে dslr ক্যামেরার দাম 
  4. সফ্টওয়্যার ইঞ্জিনিয়ারিং কি ?
  5. বিশ্বের সেরা 11টি জনপ্রিয় অনলাইন মোবাইল গেম
  6. নতুন গেমিং ল্যাপটপ 2022
  7. নতুন গেমিং পিসি 2022 |
  8. ২০ থেকে ৩০ হাজার টাকা দামের মধ্যে ভালো ফোন 
  9. কম্পিউটার ভাইরাস কি ? কম্পিউটারে ভাইরাস থেকে রক্ষা পাওয়ার উপায় কি ?
  10. 10000-এর নীচে সেরা ফোন 







cobangla
We will be happy to hear your thoughts

Leave a reply

Tech Topic Cobangla
Logo
Register New Account