২০,০০০ টাকার মধ্যে ভালো ফোন

Deal Score0
Deal Score0

২০,০০০ টাকার মধ্যে ভালো ফোন | Good phone under Rs.20,000

প্রতিবছরই বাজারে নতুন নতুন স্মার্টফোন আসছে। আর নতুন নতুন স্মার্টফোনগুলো মানুষের মনে জায়গা করে নিচ্ছে। এই স্মার্টফোনগুলো গুণগতমান এবং ফিচার দেখে মানুষ স্মার্ট ফোনের দিকে ঝুঁকে পড়ছে। প্রতিবছরই এমন ফিচার এবং আকর্ষণীয় মান এবং রুচিসম্মত ডিজাইন নিয়ে আসে স্মার্টফোন কোম্পানি গুলো।

তেমনি আজ আমরা আপনাদের মাঝে বাংলাদেশের বাজারে শীর্ষ মোবাইল ফোন গুলো নিয়ে আলোচনা করব। যে মোবাইল ফোনগুলোর এবং  ব্রান্ড সম্পর্কেও আপনাদেরকে জানাবো। সাথে সাথে মোবাইল এর ফিচার এর বিস্তারিত সকল তথ্যসহ মোবাইল ফোনের দাম  2022 আপনাদেরকে জানাবো। 

Xiaomi Redmi 10 price 


শাওমি বর্তমান বাজারে মোবাইল ফোনের মধ্যে একটি ভালো ব্যান্ড। যা প্রতিনিয়ত একের পর একের পর দারুন দারুন সব ফোন বাজারে ছাড়ছে। এরই ধারাবাহিকতায় ২০,০০০ টাকার মধ্যে Xiaomi আরেকটি দুর্দান্ত মোবাইল ফোন বাজারে আনল। সেটি হল  Xiaomi Redmi 10.

ফোনটি বাজারে ‍দুটি মূল্যে পাওয়া যাচ্ছে। একটির দাম হচ্ছে ১৯,০০০/- টাকা যার Ram ও স্টোরেজ হচ্ছে ৪/৬৪ এবং অন্যটি হচ্ছে ২১,০০০ টাকায় যার র‌্যাম এবং স্টোরেজ হচ্ছে ৬/১২৮ জিবি। মোবাইলটির ওজন হচ্ছে ১৮১ গ্রাম এবং সাইজ হচ্ছে ৬.৫ ইঞ্চি। যা খুবই সহজেই আপনি বহন করতে পারবেন।

এছাড়াও Xiaomi Redmi 10 ছবি তোলার জন্য রয়েছে পিছনে এবং সামনে দুর্দান্ত ক্যামেরা। যারা ছবি তুলতে পছন্দ করেন। তাদের কাছে হতে পারে এটি অন্য রকম কিছু। আর ব্যাটারি কথা চিন্তা করলে এটিতে পাবেন ইউজ পরিমাণ ব্যাকআপ। কেননা, এটিতে Lithium-polymer 5000 mAh সাইজের একটি বিশাল ব্যাটারি সংযুক্ত আছে। এবং এটি চার্জ করার জন্য পেয়ে যাবেন 18W Fast Charging.

Xiaomi Redmi 10  স্পেসিফিকেশন:

  • Quad 50+8+2+2 Megapixel Back Camera
  • 8 Megapixel Font Camera
  • Android 11 Operating System
  • MediaTek Helio G88 (12nm) Chipset
  • Octa core, up to 2.0 GHz Processor

Realme Narzo 30

যাদের বাজেট কাটায় কাটায় ২০,০০০/- টাকা ফোনটি তাদের জন্য। কেননা, এই ফোনটি বর্তমান বাজার দাম হচ্ছে ১৯,৯৯০/- টাকা। এটি হচ্ছে রিয়েমির নতুন আরেকটি সংবেদন। ফোনটি বাজারে এসেছে মে মাসের প্রায় শেষের দিকে।

যারা বেশি গেমিং পছন্দ করেন। তাদের জন্য এটি হতে পারে একদম সোনায় সোহাগা। কেননা, এটি রিয়েলমি কোম্পানি গেমার কথায় মাথায় তৈরী করেছে। যার কারণে এটিতে রয়েছে শক্তিশালী চিপসেট এবং পাওয়ারফুল ব্যাটারি। ফলে, একবার চার্জ দিয়ে অনেক সময় ব্যাকআপ পাবেন।

Realme Narzo 30 চিপসেট হিসেবে থাকছে Mediatek Helio G95 (12 nm). তাছাড়াও ব্যটারি যাতে খুব স্বল্প সময়ের চার্জ ফুল করা যায়। তার জন্য এটিতে রয়েছে 30W Fast Charging। যার মাধ্যমে ফুল চার্জ হতে সময় লাগবে মাত্র মাত্র ৬৫ মিনিট।

ফোনটিতে ৪৮ মেগাপিক্সেল সহ রয়েছে ত্রিপল ক্যামেরা সেট আপ (Triple 48+2+2 Megapixel)। তাছাড়াও যার মোবাইলের মাধ্যমে ভিডিও করতে পছন্দ করেন। তাদের জন্য হতে পারে এটি অন্য রকম কিছু। কারণ, এটিতে ভিডিও রেকর্ডিং সিস্টেম হিসেবে রয়েছে 4K Ultra HD (2160p), gyro-EIS.


Realme Narzo 30 স্পেসিফিকেশন:

  • Display ‍size 6.5 inches
  • Weight 192 grams
  • Operating System Android 11 (Realme UI 2.0)
  • Ram & Rom 6 GB & 128 GB
  • Mediatek Helio G95 (12 nm) Chipset

Realme x7 5G price

2021 সালের 4 ফ্রেবুয়ারী ভারতের বাজারে আরো একটি 5G ফোন লঞ্চ হয়েছে যেটি হলো Realme X7 5G । এই ফোনটি লঞ্চ করা হয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি প্রসেসের ও 5G সাপোর্ট এর সাথে । এছাড়াও এই ফোনটিতে আছে আরো একাধিক চোখ ধাঁধানো ফিচার ।

এই ফোনটির সবথেকে বড়ো বৈশিষ্ট্য হলো এই বাজেটের মধ্যে এতে ব্যাবহার করা হয়েছে 6.4 ইঞ্চি সুপার এমোলেড ফুল এইচডি ডিসপ্লে ।

পারফরমেন্স এর দিক থেকে দেখলে এই ফোনে দেওয়া হয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি 800 U প্রসেসর যেটা 7nm কনফিগারেশন এ তৈরি করা হয়েছে । গেমিং থেকে শুরু করে পারফরমেন্স এর দিক থেকে ফোনটি একটি দূর্দান্ত অপশান । 

ফোনটিতে একটি ট্রিপিল রিয়ার ক্যামেরা সেটআপ বৈশিষ্ট যুক্ত 64 মেগাপিক্সেল প্রাইমারি সেন্সার , একটি 8 মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স এবং একটি 2 মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স রয়েছে । সেলফি তোলার জন্য আছে 32 মেগাপিক্সেলের f/ 2.5 অ্যাপারচার পাঞ্চ হোল ক্যামেরা ।

  • Realme X7 5G ফোনটিতে 50W সুপারডার্ট দ্রুত চারজিংএর সাপোর্ট সহ একটি 4,300 mAh ব্যাটারী দেওয়া হয়েছে । যার ফলে খুব অল্প সময়ের মধ্যেই ফোনটি ফুল চার্জ হয়ে যাবে ।
  • ফোনটির সবথেকে ডাউন সাইড হলো এতে 3.5 mm হেডফোন জ্যাক দেখতে পাওয়া যাবে না ।
  • স্টোরেজ অপশান এর কথা বললে ফোনটিতে 6GB র‍্যাম এবং 8GB র‍্যাম অপশানের সাথে 128 GB ইন্টারন্যাল স্টোরেজ দেওয়া হয়েছে ।
  • Realme X7 ফোনটির বেস ভেরিয়েন্টের (6GB+128GB) দাম বাজারে 22,999 টাকা ।

Motorola Moto G40


মোবাইলের মধ্যে সবচেয়ে পুরাতন কোম্পানি হচ্ছে আমেরিকান Motorola. এই কোম্পানিও বর্তমান বাজারের সাথে তাল মিলিয়ে চলার জন্য একের পর এক আকষর্ণীয় মোবাইল ফোন বাজারে ছাড়ছে। যা দেখতে খুবই ভাল এবং স্টাইলিশ।

Motorola Moto G40 এই ফোনটি মে মাসের বাজারে প্রবেশ করে। ফোনটির বাজারমূল্য ২০,৯৯৯/- টাকা। যার স্পেসিফিকেশন হচ্ছে ৪ জিবি এবং ৬৪ জিবি। এটি সাইজে অনেক বড়। তাই যারা বড় মোবাইল ফোন পছন্দ করেন তাদের জন্য এটি হতে পারে একদম পারফেক্ট।

এটির ওজন এবং উচ্চতা যথাক্রমে ২২৫ গ্রাম এবং ৬.৮ ইঞ্চি। ফুল HD+ রেজুলেশন সহ  এটির পিপিআই হচ্ছে ৩৯৫। এটি ব্যবহৃত হয়েছে IPS LCD Touchscreen. ৬৪ মেগাপিক্সেল মেইন ক্যামেরা সহ ট্রিপল ক্যামেরা সেটআপ (Triple 64+8+2 Megapixel) । ভিডিও রেকডিং এর জন্য UHD 4K (2160p) রেজুলেশন সুবিধা পাবেন।

এত কিছু সুবিধা ছাড়াও এই ফোনটিতে রয়েছে বিশাল সাইজের ব্যাটারি। যার টাইপ এবং ক্যাপাসিটি হচ্ছে Lithium-polymer 6000 mAh (non-removable).  এবং এই বিশাল ব্যাটারি চার্জ দেয়ার জন্য ২০ ওয়াট ফাস্ট চার্জিং।

এছাড়াও চিপসেট হিসেবে থাকছে Qualcomm Snapdragon 732G (8 nm) এবং প্রসেসর Octa-core, up to 2.3 GHz. তাই সবদিক দিয়ে বলতে গেলে ফোন খুবই দুর্দান্ত এবং আর্কষণীয়। তাই, যাদের বাজেট ২১,০০০ টাকা। তারা ফোন ক্রয়ের সময় এই ফোনটির কথা মাথায় রাখতে পারেন।

Samsung Galaxy A22


 বরাবরের মত ‍Samsung এর এই ফোনটি অন্যান্য ফোনের মত খুবই দুর্দান্ত এবং হ্যান্ডি। ফোনটিতে রয়েছে দারুন দারুন সব ফিচার। এটি বাজারে প্রবেশ করে জুলাই মাসের ২০২১সালে। মোট ৪টি কালারে এই ফোনটি বাজারে পাওয়া যাচ্ছে। যাার বর্তমান বাজারমূল্য হচ্ছে ২০,৯৯৯/- টাকা।


এই ফোনটি ওজন হচ্ছে ১৮৬ গ্রাম এবং সাইজ ৬.৪ ইঞ্চি।  রেজুলেশন হচ্ছে HD+ 720 x 1600 pixels (274 ppi). টেকনোলজি হিসেবে ব্যবহার করা হয়েছে Super AMOLED Touchscreen এবং 90Hz refresh rate, 600 nits (max).


Samsung Galaxy A22 ফোনে ক্যামেরা থাকছে Quad 48+8+2+2 Megapixel. এবং সামনের দিকে থাকছে 13 Megapixel বিশিষ্ট্য ক্যামেরা। ব্যাটারি টাইপ এবং ক্যাপাসিটি হচ্ছে Lithium-polymer 5000 mAh (non-removable)। সাথে থাকছে 15W Fast Charging. তবে এই চার্জার দিয়ে এত বিশাল সাইজের সার্জ অনেকটা সময় লাগবে।


অন্যান্য ফোনের এই ফোনেও চিপসেট হিসেবে থাকছে খুবই পাওয়াফুল চিপসেট। চিপসেট হচ্ছে Mediatek Helio G80 (12 nm). এবং প্রসেসর হচ্ছে Octa core, up to 2.0 GHz. যার ফলে মোবাইল খুব দ্রুত চলবে। সাথে অন্যান্য বৈশিষ্ট্য তো রয়েছেই।

শেষ কথা,,

আজকে পোস্টে ২০ হাজার টাকার নিচে সবথেকে সেরা ফোনগুলো নিয়ে আলোচনা করার চেষ্টা করেছি। এই ফোনগুলোতে যেমন ভালো প্রসেসর দেওয়া হয়েছে তেমনি ভালো ক্যামেরা ও ব্যাটারি ব্যকাপ পাওয়া যাবে। 

অর্থাৎ এই স্মার্টফোনগুলো দিয়ে যেমন ভালো গেমিং পারফরমেন্স পাবেন সাথে দুর্দান্ত ফটোগ্রাফিও করতে পারবেন। খুব ভালো ব্যলেন্স পারফর্ম করা ৫ টি  মোবাইল ফোন দেওয়া হয়েছে।

আজকের পোস্ট এখানেই শেষ করছি। আশা করি আজকে পোস্ট পড়লে ২০০০০ টাকা বাজেটে কোন ফোনটি আপনার জন্য ভালো হবে, সেটি নিজেই বুঝে নিতে পারবেন।

আজকের সিলেক্ট করা ৫টি ফোনের মধ্যে কোনটি আপনার সবথেকে সেরা মনে হয় আমাদের অবশ্যই কমেন্ট করে জানাবেন।  এবং পোস্টটি ভালো লাগলে অবশ্যই শেয়ার করবেন।

আরো পড়ুন:

cobangla
We will be happy to hear your thoughts

Leave a reply

Tech Topic Cobangla
Logo
Register New Account